শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ১১:৫৮ অপরাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

ক্ষুদে শিক্ষার্থীদের ইংরেজি বিতর্কে মুগ্ধ যশোরের জেলা প্রশাসক

যশোর প্রতিনিধি
প্রকাশকালঃ শনিবার, ২৬ নভেম্বর, ২০২২

যশোর কালেক্টরেট স্কুল

যশোর কালেক্টরেট স্কুলের ক্ষুদে শিক্ষার্থীদের ইংরেজি বিতর্কে মুগ্ধ যশোরের জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান। মুগ্ধতা ছড়ানো বিতর্কে অভিভূত জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান বলেন, ৪র্থ, ৫ম ও ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থীরা যেভাবে আত্মবিশ্বাস নিয়ে ইংরেজিতে সাবলীল উপস্থাপনা করলো তা বিস্ময় জাগানিয়া। এই আত্মবিশ্বাস ধরে রেখে শিক্ষার্থীদের বিশ্বনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে।
শনিবার দুপুরে কালেক্টরেট স্কুলে চার মাসব্যাপি আইডিয়া স্পোকেন সহ-শিক্ষা কার্যক্রমের সনদ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জেলা প্রশাসন পরিচালিত যশোর কালেক্টরেট স্কুলে আইডিয়া স্পোকেন (দি গেম মেথড) এর পৃষ্ঠপোষকতায় ৪র্থ, ৫ম এবং ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের নিয়ে চার মাসব্যাপি আইডিয়া স্পোকেন ইংলিশ কোর্স অনুষ্ঠিত হয়।
যশোর কালেক্টরেট স্কুল’র অধ্যক্ষ মোদাচ্ছের হোসেনের সভাপতিত্বে সনদ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিশিষ্ট শিক্ষাবিদ ড. মোস্তাফিজুর রহমান, ডা. আব্দুর রাজ্জাক কলেজের উপাধ্যক্ষ মঞ্জুরুল ইসলাম, যশোর জিলা স্কুলের প্রধান শিক্ষক শোয়াইব হোসেন, সরকারি বালিকা বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক আহসান হাবীব পারভেজ প্রমুখ। স্বাগত বক্তব্য দেন আইডিয়া স্পোকেন (দি গেম মেথড) এর প্রতিষ্ঠাতা সহকারী অধ্যাপক হামিদুল হক শাহীন।
এর আগে শো’ ডিবেটে পেশাভিত্তিক একক বিতর্কে অংশ নেয় স্কুলের ৪র্থ, ৫ম ও ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থীরা। বিতর্কে বক্তব্য উপস্থাপনকালে ৪র্থ থেকে ৬ষ্ঠ শ্রেণির এই শিক্ষার্থীরা যেন ইংরেজির ফুলঝুড়ি ছোটায়।
অনুষ্ঠানে আইডিয়া স্পোকেন (দি গেম মেথড) এর প্রতিষ্ঠাতা সহকারী অধ্যাপক হামিদুল হক শাহীন বলেন, ‘জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশনা মোতাবেক আইডিয়া স্পোকেন সহ-শিক্ষা কার্যক্রমের অংশ হিসেবে চার মাস আগে কালেক্টরেট স্কুলে যাত্রা শুরু করে। ৪র্থ, ৫ম ও ৬ষ্ঠ শ্রেণির মোট ৫০ জন শিক্ষার্থী এই কোর্স পেয়েছে। এখন তারা প্রত্যেকেই ইংরেজিতে অনর্গল কথা বলার পাশাপাশি তুখোড় বিতার্কিকও!’
অনুষ্ঠানে কোর্সে অংশ নেয়া ৫০ জন শিক্ষার্থীকে সনদ প্রদান করা হয়। এর আগে বিষয়ভিত্তিক বিতর্কে বিজয়ী সাইমা আফরোজ, খুশবু জাহান, সিন্থিয়া জামান ফাল্গুনী ও লাইবা জিহাদ এবং শ্রেষ্ঠ বক্তা হন- লুবাবা বিনতে জাহেদি, সিন্থিয়া জামান ফাল্গুনীকে পুরস্কৃত করা হয়।
প্রসঙ্গত, যশোরের জেলা প্রশাসক তমিজুল ইসলাম খানের নির্দেশনায় গত চারমাস আগে যশোর কালেক্টরেট স্কুলে সহ-শিক্ষা কার্যক্রমের অংশ হিসেবে যাত্রা শুরু করে আইডিয়া স্পোকেন দ্যা গেইম মেথড।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ