মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৫:৫৮ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

যশোরে বিজ্ঞান মেলা, কুইজ, ৭ম বিজ্ঞান অলিম্পিয়াড প্রতিযোগিতার উদ্বোধন

যশোর প্রতিনিধি
প্রকাশকালঃ সোমবার, ২১ নভেম্বর, ২০২২

৪৪তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে যশোরে বিজ্ঞান মেলা, কুইজ, ৭ম বিজ্ঞান অলিম্পিয়াড প্রতিযোগিতার উদ্বোধন করা হয়েছে। সদর উপজেলা প্রশাসনের উদ্যোগে সোমবার সকালে এ উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এ উপলক্ষে জিলা স্কুল অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বক্তারা বলেন শিক্ষার্থীরা বিজ্ঞান শেখেন ভাল চাকরির অথবা বিদেশ যাওয়ার জন্য ।  বিজ্ঞান মনস্ক হওয়ার জন্য  কেউ বিজ্ঞান  শিখে না ।দেশকে প্রযুক্তির গত দিকদিয়ে আরো এগিয়ে নিতে  হলে শিক্ষার্থীকে বিজ্ঞান মনস্ক হতে হবে।
প্রধান অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক হুসাইন শওকত।
মুখ্য আলোচকের বক্তব্য রাখেন, যশোর সরকারি মাইকেল মধুসূদন কলেজের রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক শাহাদৎ হোসেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা শিক্ষা অফিসার একেএম গোলাম আযম।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা অনুপ দাশের সভাপতিত্বে বক্তব্য রাখেন জিলা স্কুলের প্রধান শিক্ষক শোয়াইব হোসেন।
এসময় উপস্থিত ছিলেন,সদরের সহকারী কমিশনার ভুমি মাহমুদুল হাসান, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এসএম রবিউল ইসলাম, জিলা স্কুলের সিনিয়র শিক্ষক নজরুল ইসলাম খান প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন যশোর সরকারি বালিকা উচ্চ বিদ্যারয়ের সিনিয়র শিক্ষক আহসান হাবীব পারভেজ।
এরপর প্রধান অতিথি বেলুন ফেস্টুন উড়িয়ে বিজ্ঞান মেলার উদ্বোধন করা করেন। এরপর প্রজেক্ট গুলো পরিদর্শণ করেন। এমেলায় ৩০টি শিক্ষা প্রতিষ্ঠান বিভিন্ন শিক্ষক,শিক্ষার্থীরা প্রজেক্ট নিয়ে অংশ নেয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ