শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ১১:৫০ অপরাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

সাবরাং ট্যুরিজম পার্ক উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বাংলাদেশ প্রতিবেদন
প্রকাশকালঃ রবিবার, ২০ নভেম্বর, ২০২২

“পর্যটনের নতুন দিগন্তের সুচনা”

শাহজাহান চৌধুরী শাহীন, স্টাফ রিপোর্টার, কক্সবাজার।।

কক্সবাজারের টেকনাফ উপজেলার সাবরাংয়ে ‘টুরিজম পার্ক উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রবিবার (২০ নভেম্বর) সকালে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে তিনি এটির উদ্বোধন করেন।
ট্যুরিজম পার্ক উদ্বোধনের মাধ্যমে কক্সবাজার জেলার পর্যটন শিল্পকে এগিয়ে নিয়ে যাওয়ার নব দিগন্তের সুচনা হয়েছে।
বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজার) ৫০ টি শিল্প ও অবকাঠামো করা হচ্ছে টেকনাফ সাবরাংয়ে।
সাবরাং ট্যুরিজম পার্ক অংশে উপস্থিত ছিলেন সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, সংসদ সদস্য শাহীন আকতার চৌধুরী, সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ, পুলিশ সুপার মাহফুজুল ইসলাম, মেয়র মুজিববুর রহমান, জেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুল হক মার্শাল, টেকনাফ উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল আলম প্রমুখ।

বেজার বাস্তবায়নাধীন উন্নয়ন কর্মকাণ্ডের মধ্যে একটি হলো সাবরাং ট্যুরিজম পার্ক। এটি টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নে অবস্থিত। যার আয়তন ১ হাজার ৪৭ একর। পার্কটি ঢাকা থেকে প্রায় ৪৫০ কিলোমিটার এবং কক্সবাজার শহর থেকে প্রায় ৮২ কিলোমিটার দূরে অবস্থিত। মেরিন ড্রাইভের মাধ্যমে সাবরাং ট্যুরিজম পার্কের সঙ্গে সরাসরি সড়ক যোগাযোগ রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ