মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৭:২৭ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

পাল্টে গেছে যশোর শহরের আগের চেহারা

মিরাজুল কবীর টিটো
প্রকাশকালঃ শনিবার, ১৯ নভেম্বর, ২০২২

প্রধানমন্ত্রীর জনসভা

প্রধানমন্ত্রীর আগমন ঘিরে পাল্টে গেছে যশোর শহরের চেহারা। আগের চেয়ে অনেক সুন্দর, ঝকঝকে-চকচকে ও পরিপাটি হয়েছে। আগামী ২৪ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা যশোর স্টেডিয়ামে আওয়ামী লীগের জনসভায় যোগ দেবেন। আর তাই শহর পরিস্কার-পরিচ্ছন্ন করে তুলছে যশোর পৌরসভা।

শহর ঘুরে দেখা যায়, বকুলতলা, মুসলিম একাডেমির সামনে, পুরাতন এসপি অফিসের সামনেসহ বিভিন্ন রাস্তার সংস্কার চলছে। পিচ-খোয়া দিয়ে ছোট-বড় গর্ত বন্ধ করা হয়েছে। আগে এসবের দিকে পৌর কর্তৃপক্ষের কোনো নজর ছিল না। বেশির ভাগ লাইটপোস্টে নতুন লাইট লাগানো হয়েছে। পাশাপাশি দ্রুতগতিতে চলছে পরিস্কার পরিচ্ছন্নতার কাজ। পৌরসভার শহর সাজানোর কাজের গতি যেন অনেক বেড়ে গেছে। যার কারণে আগের চেয়ে পৌর এলাকার চেহারা এখন অনেক বদলে গেছে।

কিছুদিন আগেও বেশির ভাগ রাস্তার গর্তের মধ্যদিয়েই মানুষজনকে চলাচল করতে হয়েছে। রাতের বেলা ঘোপ সেন্ট্রাল রোড, ডা. আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজের সামনের রাস্তাসহ বিভিন্ন রাস্তার পাশের লাইট পোস্টে বাল্ব না থাকায় রাতের বেলায় অন্ধকারের মধ্য চলাচল করতে হতো। সেসব লাইট পোস্টে বাল্ব লাগানোর কারণে ঝলমলে আলোয় চলাচল করা যাচ্ছে। উচ্ছেদ করা হয়েছে শহরের বিভিন্ন অবৈধ স্থাপনা। ফলে যানজটের দুর্ভোগ কমেছে।

পৌর সভার মেয়র হায়দার গনী খান পলাশ জানান ,আগামীতে পৌর এলাকা আরো সুন্দর হবে। পরিস্কার পরিচ্ছন্নতা ও লাইট লাগানোর কাজ চলমান থাকবে।

এদিকে, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে যশোর শহরের বিভিন্ন সরকারি অফিস, শিক্ষা প্রতিষ্ঠানের দেয়ালে রং করা হচ্ছে। এতে শহর আরো সুন্দর হয়ে গেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ