শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ১২:৪৯ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

সেন্সর পেল পদ্মা সেতু নিয়ে নির্মিত সিনেমা ‘পদ্মা পাড়ি’

বাংলাদেশ প্রতিবেদন
প্রকাশকালঃ বুধবার, ১৬ নভেম্বর, ২০২২

সেন্সর পেল পদ্মা সেতু নিয়ে নির্মিত সিনেমা ‘পদ্মা পাড়ি’

সিনিয়র নিউজ রিপোর্টার:সুদীপ দেবনাথ (রিমন)

বেশ চড়াই উৎরাই পেরিয়ে সেন্সর পেল বাংলার মানুষের স্বপ্নের পদ্মা সেতু নিয়ে নির্মিত পদ্মা পাড়ি সিনেমাটি। প্রযোজক জানান, ডিসেম্বররে সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি দেয়ার পরিকল্পনা তাদের।

বড়ুয়া মনোজিত ধীমন প্রযোজিত আলী আজাদ পরিচালিত সিনেমা পদ্মা পাড়ি পেরিয়েছে সেন্সর গণ্ডি।

ধীমন বলেন, ‘ সেন্সর আগেই হয়ে গেছে, আজ বুধবার সার্টিফিকেট হাতে পেয়েছি।’

প্রযোজক আরও জানান, ডিসেম্বরে সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি দেয়ার পরিকল্পনা তাদের।

বেশ চড়াই উৎরাই পেরিয়ে সেন্সর পেল পদ্মা পাড়ি সিনেমাটি। পদ্মা সেতু চলচ্চিত্রটি বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডে সেন্সর সনদের জন্য জমা পড়েছিল জুলাই মাসের প্রথম সপ্তাহে। ২১ জুলাই ছবিটি বোর্ডের সদস্যরা সনদপত্র দিতে আপত্তি করেন এবং চলচ্চিত্রটির সেন্সর সনদ প্রদানের বিষয়ে সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রে পদ্মা বহুমুখী সেতু নির্মাণ প্রকল্প কর্তৃপক্ষের মতামত নেওয়ার পক্ষে মতামত দেন।

পদ্মা বহুমুখী কর্তৃপক্ষের মনোনীত প্রতিনিধিরা গত ৭ আগস্ট চলচ্চিত্রটি পরীক্ষা করে মতামত দেন। প্রতিনিধিদের মতামত ১২ অক্টোবর অনুষ্ঠিত সভায় উপস্থাপন করা হলে বোর্ড সভায় সদস্যরা সে মতামতের সঙ্গে একমত পোষণ করেন পদ্মা সেতু চলচ্চিত্রের নাম পরিবর্তনসহ কিছু কর্তন ও সংযোজন করার নির্দেশনা দেন।

সেন্সর বোর্ডের ওই আপত্তির পরিপ্রেক্ষিতে আপিলে না গিয়ে কিছু দৃশ্যে কাটছাঁট করে পুনরায় ‘পদ্মা পাড়ি’ নামে সিনেমাটি সেন্সরবোর্ডে জমা দেওয়া হয়।

পরিচালক আলী আজাদ বলেন, পদ্মা পাড়ি’ ঐতিহাসিক পদ্মা সেতুকে কেন্দ্র করে নানা ঘটনা নিয়ে এগিয়েছে এ ছবির গল্প। ‘সংশোধনের কারণে গল্প কোনোভাবেই ক্ষতিগ্রস্ত হবে না। দর্শকরা পরিপূর্ণভাবে সিনেমাটি উপভোগ করতে পারবেন। গল্পে আমি যেটা বলতে চেয়েছি সেটা ঠিকভাবেই থাকবে।’

বড়ুয়া মনোজিত ধীমন ভিজ্যুয়াল প্রোডাকশন এর ব্যানারে এ বছরের জুনে শরীয়তপুরের জাজিরা উপজেলার পদ্মা সেতু এলাকায় বিভিন্ন লোকেশনে হয় পদ্মা পাড়ি সিনেমার শুটিং। সিনেমায় প্রধান চরিত্রে অভিনয় করেছেন সাঞ্জু জন। তার সঙ্গে আছেন অলিভিয়া মাইশা।

এতে আরও অভিনয় করেন হিমেল রাজ, খুকুমনি , রায়হান মুজিব, শান্তা পাল, আনোয়ার সিরাজী, সাইফুল ইসলাম প্রমুখ। সংগীত পরিচালনায় বোরহান বাবু, চিত্রগ্রহণে বড়ুয়া প্রনোজিত ইমন, সম্পাদনায় বড়ুয়া সুরজিত শিমন, নৃত্য পরিচালনায় মাইকেল বাবু।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ