মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৫:২৯ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

চকরিয়া জমজম হাসপাতালের ভূয়া ডাক্তারকে তিন মাসের কারাদন্ড

বাংলাদেশ প্রতিবেদন
প্রকাশকালঃ বুধবার, ১৬ নভেম্বর, ২০২২

শাহজাহান চৌধুরী শাহীন, স্টাফ রিপোর্টার, কক্সবাজার।

কক্সবাজারের চকরিয়া জমজম হাসপাতাল থেকে হুমায়ুন কবির (৩৫) নামের এক ভুয়া চিকিৎসককে আটকের পর তিনমাসের কারাদন্ড ও ৫০ হাজার টাকা অর্থ দন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।
বুধবার (১৬ নভেম্বর) দুপুর ১টার দিকে জামায়াত নিয়ন্ত্রিত চকরিয়া জমজম হাসপাতালে এ অভিযান চালানো হয়।
আটক ভুয়া চিকিৎসক মুন্সিগঞ্জ জেলার টরকী ইসলামপুর এলাকার মোহাম্মদ দিদারুল আলমের ছেলে।
চকরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক রাহাত উজ্জামান বলেন, অভিজ্ঞ চিকিৎসক সেজে অপচিকিৎসা দিচ্ছেন এমন সংবাদের ভিত্তিতে চকরিয়া জমজম হাসপাতালে অভিযান চালানো হয়। সেখান থেকে কথিত ভুয়া ডাক্তার হুমায়ুন কবিরকে আটক করা হয়।

তিনি আরো বলেন, ডিগ্রি না থাকলেও সার্জন হিসেবে (লিভার, পরিপাকতন্ত্র, ডায়াবেটিস ও মেডিসিন) বিশেষজ্ঞ পরিচয় দিয়ে রোগী দেখা ও প্রতারণামূলক বিজ্ঞাপন ব্যবহার করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯-এর ৪৪ ধারায় তাকে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার জরিমানা করা হয়েছে।অর্থদন্ড অনাদায়ে আরো ১৫ দিনের জন্য বিনাশ্রম কারাদন্ডে দন্ডিত করা হয়েছে।
ভুয়া চিকিৎসক মো: হুমায়ুন কবির দীর্ঘদিন থেকে অসুস্থ মানুষের সঙ্গে প্রতারণা করে আসছেন। তার ভিজিটিং কার্ডে লেখা উচ্চ ডিগ্রি ব্যবহার করছেন, অভিযান চলাকালে তিনি কোনো কাগজপত্র দেখাতে পারেননি বলেও জানান তিনি। চকরিয়ায় জনস্বার্থে এমন অভিযান অব্যাহত থাকবে বলেও জানা তিনি।
এদিকে, চকরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাহাত উজ্জামান নিজেই বাদী হয়ে ভুয়া ডাক্তার মো: হুমায়ুন কবিরের বিরুদ্ধে ২০০৯ এর ৫২ ও ৫৩ ধারায় একটি মামলা দায়ের করেন। যার মামলা নং- ৫৩/২০২২।
চকরিয়া থানা পুলিশ জানিয়েছেন, সাজাপ্রাপ্ত ভুয়া ডাক্তারকে থানায় সোপর্দ করা হলে, তাকে আদালতে প্রেরণ করা হয়। আদালত তাকে কারাগারে প্রেরণ করেছে।
..

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ