শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ১০:৫৯ অপরাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

মোহাম্মদপুর কেন্দ্রীয় কলেজে সায়ামের ১১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল

বাংলাদেশ প্রতিবেদন
প্রকাশকালঃ সোমবার, ১৪ নভেম্বর, ২০২২

মোহাম্মদপুর কেন্দ্রীয় কলেজে সায়ামের ১১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল

মোঃ ইব্রাহিম হোসেন/স্টাফ রিপোর্টার:

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক এলজিআরডি প্রতিমন্ত্রী এ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক ও সৈয়দা আরজুমান বানু নার্গিস দম্পতির একমাত্র প্রয়াত পুত্র সায়াম-উর-রহমান সায়াম এর ১১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মোহাম্মদপুর কেন্দ্রীয় কলেজ এর আয়োজনে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (১২ নভেম্বর) রাজধানী মোহাম্মদপুর কেন্দ্রীয় কলেজে বিকালে মরহুমের রুহের মাগফেরাত কামনায় এই দোয়া মাহফিল হয়।কলেজে শত শত মানুষের উপস্থিতিতে সায়াম-উর-রহমান সায়াম এর জন্য দোয়া চান তার বাবা জাহাঙ্গীর কবির নানক।
ছেলে হারানোর স্মৃতিচারণ করতে গিয়ে অশ্রুসজল চোখে আবেগাপ্লুত হয়ে তিনি বলেন, ‘আপনারা আমার ছেলের জন্য দোয়া করবেন। ছেলে হারানোর বেদনা যে কত কষ্টের তা যে হারিয়েছে সেই বোঝে। আল্লাহ যেন আমার পুত্রকে জান্নাত দান করেন আপনারা তার জন্য দোয়া করবেন।
তিনি এ সময় ১৫ আগস্ট নিহত বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া চান। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আল্লাহ যেন নেক হায়াত দান করেন। দিনরাত পরিশ্রম করে দেশের মানুষের জন্য কাজ করে যাচ্ছেন আমাদের নেত্রী শেখ হাসিনা, নিশ্চয়ই আগামী জাতীয় নির্বাচনে দেশের মানুষের প্রতিদান দেবেন।
মোহাম্মদপুর কেন্দ্রীয় কলেজ এর অধ্যক্ষ সৈয়দ জাফর আলীর সভাপতিত্বে ও সহকারী অধ্যাপক মোঃ ফারুকুজ্জামান এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক এলজিআরডি প্রতিমন্ত্রী এ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক।
এ সময় উপস্থিত ছিলেন, প্রফেসর ড. এম. অহিদুজ্জামান, উপাচার্য, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, ব্রিগেডিয়ার জেনারেল মোঃ নাজমুল হক, পরিচালক, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, মুহাম্মদ নাজমুল হক, চেয়ারম্যান, ব্যবস্থাপনা বিভাগ, টঙ্গী সরকারী কলেজ, প্রফেসর তপন কুমার সরকার, সচিব, ঢাকা শিক্ষা বোর্ড মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, ঢাকা, বাংলাদেশ, মহিদুল ইসলাম ভূঞা, ব্যবস্থাপনা পরিচালক, ম্যাক্রো নীট ওয়ারস লিঃ, মোহাম্মদপুর, ঢাকা, আমিন-উদ-দৌলা, ম্যানেজিং ডাইরেক্টর, মোহাম্মদী গ্রুপ অব কোম্পানী, মোহাম্মদপুর, ঢাকা, মোঃ মনিরুল ইসলাম, দাতা শ্রেণীভুক্ত প্রতিনিধি, ডাঃ কাজী আবু হোসেন, অভিভাবক প্রতিনিধি, আবু মোঃ আজফার হোসেন, অভিভাবক প্রতিনিধি, বি.এম. আনিস মাহমুদ, অভিভাবক প্রতিনিধি, মিসেস শারমিনা পারভিন, অধ্যাপক, রাষ্ট্রবিজ্ঞান বিভাগ, মোহাম্মদপুর কেন্দ্রীয় কলেজ, ঢাকা, ড. কাজী হুমায়ূন কবীর, সহযোগী অধ্যাপক, গণিত বিভাগ, মোহাম্মদপুর কেন্দ্রীয় কলেজ, ঢাকা, মোহাম্মদ শামসুল আলম, সহকারী অধ্যাপক, বাংলা বিভাগ, মোহাম্মদপুর কেন্দ্রীয় কলেজ, ঢাকা, বিশ্বনাথ গোপ, হিসাবরক্ষন কর্মকর্তা, মোহাম্মদপুর কেন্দ্রীয় কলেজ, ঢাকা, ঢাকা উওর সিটি কর্পোরেশনের ৩৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো আসিফ আহমেদ, মোহাম্মদপুর থানার স্বনামধন্য অফিসার ইনচার্জ (ওসি) আবুল কালাম আজাদ, অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানকের ব্যক্তিগত সহকারী, মাসুদুর রহমান বিপ্লব, মোহাম্মদপুর থানা ছাত্রলীগের সংগ্রামী সভাপতি নাঈমুল হাসান রাসেল, নবোদয় প্রি ক্যাডেট স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক, মোঃ মোস্তাফিজুর রহমান, যুবলীগ নেতা আলমগীর হোসেন এবং মোহাম্মদপুর কেন্দ্রীয় কলেজের ছাত্র-ছাত্রী সহ প্রমুখ।
দোয়া মোনাজাত শেষে উপস্থিত নানা শ্রেণি-পেশার মানুষের মাঝে খাবার বিতরণ করেন।
প্রসঙ্গত, সায়াম ২০১১ সালের ৬ সেপ্টেম্বর কক্সবাজারে সড়ক দুর্ঘটনায় নিহত হন। মাত্র ২৪ বছর বয়সে কক্সবাজারের চকরিয়ায় ডুলাহাজরা সাফারি পার্কের কাছে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় প্রাণ হারান সায়াম-উর-রহমান সায়াম।মৃত্যুকালে তিনি পিতা, মাতা, স্ত্রী, বোন ও একমাত্র কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ