শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ১১:১৫ অপরাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

কুবিতে প্রথম মেধাতালিকায় ভর্তি ৩৬৫, আসন ফাঁকা ৬৭৫

বাংলাদেশ প্রতিবেদন
প্রকাশকালঃ সোমবার, ১৪ নভেম্বর, ২০২২

কুবিতে প্রথম মেধাতালিকায় ভর্তি ৩৬৫, আসন ফাঁকা ৬৭৫

রকিবুল হাসান/কুবি প্রতিনিধিঃ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষে ১ম মেধাতালিকার ভর্তি শেষ হয়েছে ১১ নভেম্বর (শুক্রবার)। এতে ১ হাজার ৪০ টি আসনের বিপরীতে ফাঁকা রয়েছে ৬৭৫টি আসন।

বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয় ভর্তি সংক্রান্ত টেকনিক্যাল কমিটির প্রধান ড. মো. সাইফুর রহমান।

তিনি জানান, প্রথম মেধাতালিকা থেকে ভর্তি হয়েছে ৩৬৫ জন। এতে আসন ফাঁকা রয়েছে ৬৭৫ টি। এতে ‘এ’ ইউনিটে ভর্তি হয়েছেন ১৫২, ‘বি’ ইউনিটে ১৪৬ এবং ‘সি’ ইউনিটে ৬৭ জন শিক্ষার্থী।

এছাড়াও ‘এ’ ইউনিটে ফাঁকা আছে ১৯৮টি, ‘বি’ ইউনিটে ৩০৪টি এবং ‘সি’ ইউনিটে ১৭৩ টি আসন।

এদিকে এখনো কৌটার মেধাতালিকা প্রকাশ করেনি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ড. সাইফুর রহমান জানান, আগামী দুই/তিনদিন পরে পরবর্তী মেধাতালিকা প্রকাশ করা হবে। তবে শেষ মেধাতালিকার আগের মেধাতালিকা থেকে কৌটার মেধাতালিকা প্রকাশ করা হবে বলে জানান তিনি।

প্রসঙ্গত, গত ১৭ অক্টোবর গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ে ভর্তি আবেদন শুরু হয়। আবেদন প্রক্রিয়া শেষ হয় ২৭ অক্টোবর। আর আবেদন ফি পরিশোধ করা গেছে ২৮ অক্টোবর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। এবার প্রতিটি বিশ্ববিদ্যালয়ে আবেদন ফি ৫০০ টাকা নির্ধারণ করা ছিল। একজন শিক্ষার্থী ৫০০ টাকা ফি পরিশোধ করে একটি বিশ্ববিদ্যালয়ের তিনটি ইউনিটেই আবেদন করতে পেরেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ