শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ১১:৪১ অপরাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

বাংলাদেশ অর্থনীতি শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর সরদার সৈয়দ আহমেদ আর নেই

মোহাম্মদ মনজুরুল হক গাজী
প্রকাশকালঃ রবিবার, ১৩ নভেম্বর, ২০২২

বাংলাদেশ অর্থনীতি শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর সরদার সৈয়দ আহমেদ আর নেই
দেশের বিশিষ্ট অর্থনীতিবিদ ও বাংলাদেশ অর্থনীতি শিক্ষক সমিতির সভাপতি, একজন নিবেদিত প্রাণ সংগঠক, দেশের অর্থনৈতিক বিষয়ক একজন প্রখ্যাত গবেষক, শিক্ষক, মানবিক মানুষ প্রফেসর সরদার সৈয়দ আহমেদ আর বেঁচে নেই। গত বুধবার ( ৯ নভেম্বর ) রাত ১০টার দিকে ঢাকার শান্তিনগরের চামেলীবাগের নিজ বাসায় তিনি স্ট্রোক করে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি… রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৯ বছর। তিনি স্ত্রী, এক পুত্র ও এক কন্যাসহ বহু আত্নীয়-স্বজন, গুনগ্রাহী রেখে গেছেন। বৃহস্পতিবার সকালে জানাযা নামায শেষে তাকে আজিমপুর কবরস্থানে দাফন করা হয়েছে।
সরদার সৈয়দ আহমেদের মৃত্যুতে বাংলাদেশ অর্থনীতি শিক্ষক সমিতিসহ দেশের বিভিন্ন অর্থনীতিবিদ, শিক্ষক এবং বিভিন্ন পেশাজীবী সংগঠন গভীর শোক প্রকাশ করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।
মরহুম প্রফেসর সরদার সৈয়দ আহমেদ ১৯৫৩ সালের ১ সেপ্টেম্বর বরিশাল জেলার উজিরপুর উপজেলার আটপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতক সম্মানসহ স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে প্রফেসর সরদার বেসরকারি কলেজে অধ্যাপনার মাধ্যমে তার কর্মজীবন শুরু করেন। পরবর্তীতে বিভিন্ন বেসরকারি ও সরকারি কলেজে,ঢাকার সরকারি আলিয়া মাদরাসায় এবং বেসরকারি বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনা করেছেন,নিযুক্ত হয়েছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের ডিজি অফিসে। তার কর্মজীবনের বেশীরভাগ সময় কেটেছে নারায়ণগঞ্জের আড়াইহাজারের সরকারি সফর আলী কলেজে। তিনি ২০১০ সালে চাকরি থেকে অবসর গ্রহণ করেছিলেন।
তিনি বাংলাদেশ অর্থনীতি শিক্ষক সমিতির প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদকসহ বিভিন্ন গুরুত্ব্পূর্ণ পদে দায়িত্ব পালন করেছিলেন। বাংলাদেশ অর্থনীতি সমিতিসহ বিভিন্ন গবেষণামূলক ও শিক্ষা প্রতিষ্ঠানে এবং সামাজিক সংগঠনে যুক্ত থেকে গবেষণামূলক কাজ, শিক্ষা বিস্তারমূলক কাজ এবং সামাজিক কর্মকাণ্ডে যুক্ত ছিলেন । বিভিন্ন রেফার্ড জার্নালে প্রফেসর সরদারের অর্থনীতি বিষয়ক অসংখ্য গবেষণামূলক প্রবন্ধ প্রকাশিত হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ