মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৬:১৮ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

টেকনাফে ভুমিদস্যুদের হামলায় বিট কর্মকর্তাসহ আহত-৬

বাংলাদেশ প্রতিবেদন
প্রকাশকালঃ রবিবার, ১৩ নভেম্বর, ২০২২

শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার।।

কক্সবাজারের টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের নোয়াখালী পাড়ায় ভুমিদস্যুদের হামলায় বনবিট কর্মকর্তাসহ ৬ জন আহত হয়েছে। আহতরা কক্সবাজার দক্ষিণ বনবিভাগের শিলখালী রেঞ্জের রাজারছড়া বিটের স্টাফ ও সিপিজির সদস্য। গুড়িয়ে দেয়া হয়েছে একটি অবৈধ স্থাপনা। রবিবার (১৩ নভেম্বর) বিকেলে এ ঘটনা ঘটেছে।

বনবিভাগ সুত্রে জানা গেছে, বাহারছড়া ইউনিয়নের নোয়াখালী পাড়ার ভূমিদস্যু মৃত মমতাজের ছেলে ইয়াছিনের নেতৃত্বে একদল ভূমিদস্যু বনভূমি দখল করে স্থাপনা নির্মাণ করছিল। রবিবার বিকালে খবর পেয়ে শিলখালী রেঞ্জের রাজারছড়া বিট কর্মকর্তা শামীম হোসেন এবং স্টাফ ও সিপিজির সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে দখলে বাঁধা দেন।

এতে ক্ষুদ্ধ হয়ে বনভূমি দখলদার ইয়াছিনের নেতৃত্বে ভূমিদস্যু চক্র বনকর্মীদের উপর এলোপাতাড়ি হামলা চালায়। এতে বিট কর্মকর্তা শামীম হোসেন ও সিপিজির সদস্য জামালসহ ৬ জন আহত হয়েছে। গুরুতর আহত সিপিজির সদস্য জামালকে টেকনাফ হাসপাতাল থেকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে প্রেরণ করেছে বলে জানা গেছে।

বিষয়টি নিশ্চিত করে শিলখালীর রেঞ্জ কর্মকর্তা মোহাম্মদ শাফিউল ইসলাম বলেন, ঘটনায় জড়িতদের বিরুদ্ধে টেকনাফ থানায় এজাহার দায়ের করা হয়েছে। ভূমিদস্যুদের কোন ছাড় দেওয়া হবে না বলেও জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ