শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ১১:৪৭ অপরাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

ড্যাফোডিল ইউনিভার্সিটিতে টেক্সটাইল ক্লাবের সেমিনার

বাংলাদেশ প্রতিবেদন
প্রকাশকালঃ শনিবার, ১২ নভেম্বর, ২০২২

ড্যাফোডিল ইউনিভার্সিটিতে টেক্সটাইল ক্লাবের সেমিনার

নিজস্ব প্রতিবেদক

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি টেক্সটাইল ক্লাব কর্তৃক শিক্ষার্থীদের অংশগ্রহণে “সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট ইন টেক্সটাইল ইন্ডাস্ট্রি” শীর্ষক এক সেমিনার বুধবার (০৯ নভেম্বর) দুপুরে ড্যাফোডিল এর সাভার ক্যাম্পাসের ইন্টারন্যাশনাল কনফারেন্স হল এ অনুষ্ঠিত হয়েছে। সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,প্যারামাউন্ট টেক্সটাইল লিমিটেড এর এমডি এ এইচ এম হাবিবুর রহমান। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,কো-অর্ডিনেটর অধ্যাপক ড. মাহমুবুল হক,ইউনিভার্সিটির টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান (ভারপ্রাপ্ত) সহকারী অধ্যাপক মোঃ মমিনুর রহমান এবং টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষকবৃন্দ। সেমিনারের প্রারম্ভে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ) টেক্সটাইল ক্লাবের সভাপতি আবদুল্লাহ আল-তুসি প্রধান অতিথিকে ফুল দিয়ে বরণ করেন। তারপর ড. মাহবুবুল হক বক্তৃতা করেন।বক্তৃতায় তিনি বস্ত্র খাতের বর্তমান পরিস্থিতি তুলে ধরেন এবং শিক্ষার্থীদের এই সেক্টরে কীভাবে প্রস্তুত করা যায় তার পরামর্শ দেন।

সেমিনারের প্রধান অতিথি উল্লেখ করেন, এই বর্তমান পরিস্থিতিতে জ্বালানি সরবরাহের ব্যবধানে টেক্সটাইল শিল্পের উৎপাদন প্রক্রিয়া কীভাবে চলছে এবং কীভাবে বস্ত্র শিল্প ক্রেতার চাহিদা পূরণ করে সাপ্লাই চেইন গণনা করে। তিনি আরও বর্ণনা করেন, কীভাবে শিক্ষার্থীদের মাল্টিটাস্ক টেক্সটাইল ইঞ্জিনিয়ার হিসেবে প্রস্তুত করা যায়। এরপর তিনি বস্ত্র খাতের টেকসই মডেল সম্পর্কে বর্ণনা করেন।
শেষ পর্যন্ত ডিআইইউ টেক্সটাইল ক্লাবের আহ্বায়ক আলমগীর হোসেন এর ধন্যবাদ জ্ঞাপনের মাধ্যমে সেমিনারের সমাপ্তি হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ