শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ১২:১২ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

গাজীপুরে অবরুদ্ধ শহীদ মিনারকে অবমুক্তির দাবি গ্রাম থিয়েটারের নৃত্য ও নাট্যোৎসব শুরু

আলিফ আরিফা
প্রকাশকালঃ শুক্রবার, ১১ নভেম্বর, ২০২২

গাজীপুর প্রতিনিধি:
বাংলাদেশ গ্রাম থিয়েটারের ৪০ বছর পূর্তি উপলক্ষে গাজীপুরে ভাওয়াল অঞ্চলের ১২টি সদস্য সংগঠন নিয়ে আয়োজিত দুই দিনব্যাপী নৃত্য ও নাট্যোৎসব শুক্রবার বিকেল থেকে শুরু হয়েছে। সীমানা প্রাচীরে বন্দী গাজীপুর কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে এ আয়োজনের সমাপ্তি টানা হবে আজ শনিবার।

সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও গুণীজনেরা অবশ্য ঘেরাটোপে বন্দী শহীদ মিনার প্রাঙ্গনে দর্শক-শ্রোতাদের জুতা-সেন্ডেল পায়ে অংশগ্রহণ করা নিয়ে দুঃখ এবং ক্ষোভ প্রকাশ করেছেন। তাদের মতে, পবিত্রতা রক্ষার নামে শহীদ মিনার প্রাঙ্গনকে অপরিকল্পিত সীমানা প্রাচীরে জেলবন্দী করে ফেলা হয়েছে। যা শহীদদের প্রতি একরকম ‘অবমাননা’।
উৎসবের উদ্বোধনী পর্বে অতিথি হিসেবে আলোচনায় অংশ নেন গাজীপুর সদর উপজেলা চেয়ারম্যান এড. রীনা পারভীন। শুভেচ্ছা বক্তব্য রাখেন হায়দার সিদ্দিকী উদয়।

সভাপতিত্ব করেন ভাওয়াল অঞ্চলের সমন্বয়কারী মিজানুর রহমান মজনু।
মিজানুর রহমান মজনু জানান, বাংলাদেশ গ্রাম থিয়েটার, ভাওয়াল অঞ্চলের ১২টি সদস্য সংগঠন নিয়ে এ উৎসবের আয়োজন করা হয়েছে। প্রথমদিন শুক্রবার আশরাফী ফরিদ হোসেন নির্দেশিত নৃত্যানুষ্ঠান পরিবেশন করবে নটরাজ নৃত্যকলা একাডেমি, রোমানা রুমা নির্দেশিত নাটক ‘তেঁতুল গাছ’ পরিবেশন করবে মুক্তমঞ্চ নাট্যদল এবং হায়দার সিদ্দিকী উদয় নির্দেশিত নাটক ‘তোমরাই’ পরিবেশন করবে ভাওয়াল থিয়েটার।
এদিকে মুক্তিযুদ্ধ ও একুশের চেতনায় বিশ্বাসী গাজীপুরের সাংস্কৃতিক কর্মী ও সচেতন নাগরিকদের পক্ষ থেকে সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ মোকছেদুল আলম (লিটন) অবিলম্বে শহীদ মিনার প্রাঙ্গনকে অবমুক্ত করে দেয়ার দাবি জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ