শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ১১:২৩ অপরাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

খাগড়াছড়িতে পার্কহিল ক্লিনিক্যাল ল্যাবরেটরির শুভ উদ্বোধন

বাংলাদেশ প্রতিবেদন
প্রকাশকালঃ শুক্রবার, ১১ নভেম্বর, ২০২২

খাগড়াছড়িতে পার্কহিল ক্লিনিক্যাল ল্যাবরেটরির শুভ উদ্বোধন

এ এম ফাহাদ/খাগড়াছড়ি :

পার্বত্যাঞ্চলে বসবাসরত সকল মানুষকে কমমূল্যে উন্নতমানের স্বাস্থ্য সেবা প্রদানের লক্ষ্যকে সামনে রেখে খাগড়াছড়িতে এই প্রথম বায়োকেমিস্ট্রি ও ইমুনোলজিসহ অত্যাধুনিক মানের সব চিকিৎসা সরঞ্জাম এবং বিশেষজ্ঞ ডাক্তার নিয়ে যাত্রা শুরু করেছে পার্ক হিল ক্লিনিক্যাল ল্যাবরেটরি।

খাগড়াছড়ি জেলা শহরের নারিকেলবাগান এলাকায় সম্পূর্ণ শীতাতপ নিয়ন্ত্রিত অত্যাধুনিক মানের বিশেষায়িত ক্লিনিক্যাল ল্যাবরেটরিটি পরিচালনায় চেয়ারম্যান হিসেবে রয়েছেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী , ভাইস চেয়ারম্যান বিশ্বজিৎ রায় দাস, ম্যানেজিং ডাইরেক্টর পলাশ মিত্র, ফিন্যান্স ডাইরেক্টর উজ্জ্বল দে,মার্কেটিং ডাইরেক্টর উজ্জ্বল কুমার দাস, ডাইরেক্টর রনজিৎ দে সহ ২২ জন মালিকের সমন্বয়ে এ অত্যাধুনিক মানের ক্লিনিক্যাল ল্যাবরেটরিটির কার্যক্রম শুরু করেছে বলে জানা গেছে।

এ হাসপাতালটি পাহাড়ে স্বাস্থ্য সেবার নতুন দ্বার উন্মোচিত হবে জানিয়ে ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক ট্রাস্কফোর্স চেয়ারম্যান (প্রতিমন্ত্রীর পদমর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি মানবিক দায়িত্ববোধ থেকে জনগণের স্বাস্থ্য সেবা নিশ্চিত করার আহবান জানান।

সম্পূর্ণ শীতাতপ নিয়ন্ত্রিত অত্যাধুনিক মানের বিশেষায়িত ক্লিনিক্যাল ল্যাবরেটরি ও ক্লিনিক্যালটিতে রয়েছে প্যাথলজি অটোমেশন,বায়োকেমিস্ট্রি অটোমেশন,সেরোলজি অটোমেশন, ইমুনোলজি অটোমেশন,হরমোন অটোমেশন, মাইক্রোবায়োলজি, হিস্টোপ্যাথলজি,ইসিজি (১২ চ্যানেল) ইকোকার্ডিওগ্রাফী (৪ ডি ডপলার)আল্ট্রাসনোগ্রাফি (৪ডি ডপলার) ডিজিটাল এক্স – রে ( ৫০০ এমএ), দাঁতের জন্য ডেন্টাল এক্স-রে, ফিজিওথেরাপি ও রিহ্যাবেলিটেশন সেন্টার ভ্যাক্সিনেশন আলট্রাসাউন্ড মেশিন, বিশেষায়িত থিয়েটার, সুসজ্জিত কেবিন, আধুনিক যন্ত্রপাতি সমৃদ্ধ ল্যাব, ২৪ ঘণ্টা ফার্মেসী, সার্ভিস, এম্বুলেন্স সার্ভিস, কসমেটিক খতনা সেন্টার, বাসায় গিয়ে রোগীর নমুনা সংগ্রহের ব্যাবস্থা রয়েছে।
এছাড়াও আরো যে সকল সেবার ব্যাবস্থা রযেছে যা খাগড়াছড়িতে এর আগে কখনো সম্বভ হয়নি, এসকল পরীক্ষাগুলি করতে চট্টগ্রাম অথবা ঢাকা যেতে হত এখন সেসব পরীক্ষা খাগড়াছড়ি পার্ক হিল ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে করা হচ্ছে যা খাগড়াছড়িতে এই প্রথম। পরীক্ষা সমূহ হচ্ছে Skin scrapping for culture, Nail scrapping for culture, Triple antigen, CEA, CA-19.9 CA-15.3, Prothombin time,APTT, PBF, সহ ২৮ টি ট্যাস্ট যা খাগড়াছড়ির কোথাও হয়না।

সাম্প্রতিক সময়ে জেলা সদরের নারিকেল বাগান (কলেজ রোড) এলাকায় সম্পুন্ন শীতাতপ নিয়ন্ত্রীত অত্যাধুনিক মানের পার্ক হিল ক্লিনিক্যাল ল্যাবরেটরির শুভ উদ্বোধন করেছেন ভারত পত্যাগত শরনার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান (প্রতিমন্ত্রীর পদমর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।
পাহাড়ে স্বাস্থ্য সেবার নতুন দ্বার উন্মোচিত হবে জানিয়ে ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক ট্রাস্কফোর্স চেয়ারম্যান (প্রতিমন্ত্রীর পদমর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি মানবিক দায়িত্ববোধ থেকে জনগণের স্বাস্থ্য সেবা নিশ্চিত করার আহবান জানান।
পার্ক হিলের পরিচালনা কমিটির ভাইস চেয়ারম্যান বিশ্বজিৎ রায় দাস বলেন অভিজ্ঞ টেকনিশিয়ান ও ঢাকা চট্টগ্রামের বিশেষজ্ঞ ডাক্তার দ্বারা সকল রোগীদের সেবারমান নিশ্চিত করা হবে।

পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ও পার্ক হিলের পরিচালক মংসুইপ্রু চৌধুরী অপু বলেন খাগড়াছড়িতে এই প্রথম বায়োকেমিস্ট্রি (অটোমেশন) ও ইমুনোলজী (অটোমেশন) সহ অত্যাধুনিক মানের চিকিৎসা সরজ্ঞাম দিয়ে আমাদের পার্ক হিল ক্লিনিক্যাল ল্যাবরেটরি উন্নত মানের চিকিৎসা কার্যক্রম শুরু করেছে, এখন আর রক্তের বিভিন্ন গ্রুপগুলো পরীক্ষা নিরীক্ষার জন্য জেলার বাহিরে যেতে হবেনা।

সম্পূর্ণ শীতাতপ নিয়ন্ত্রিত অত্যাধুনিক মানের বিশেষায়িত ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে সব ধরনের পরীক্ষা-নিরীক্ষা ডাক্তারদের সাজেশন অনুযায়ী ৩০% পর্যন্ত ছাড়ের ব্যাবস্থা রয়েছে বলে জানিয়েছ পার্ক হিল ক্লিনিক্যালের ম্যানেজার প্রশান্ত দাস।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ