শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ১২:৩১ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

কক্সবাজারের ঈদগাঁও- ঈদগড় সড়কে ফের যানবাহনে ডাকাতি !

বাংলাদেশ প্রতিবেদন
প্রকাশকালঃ বৃহস্পতিবার, ১০ নভেম্বর, ২০২২

শাহজাহান চৌধুরী শাহীন, স্টাফ রিপোর্টার, কক্সবাজার।

কক্সবাজারের ঈদগাঁও-ঈদগড় সড়কের হিমছড়ি ঢালায় (ডাকাত পয়েন্ট) সড়কে ব্যারিকেড দিয়ে যানবাহনে সশস্ত্র ডাকাত দল হানা দিয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬ টার সময় ঈদগড় ও ঈদগাঁও অভিমূখী যাত্রীবাহি যানবাহনে এ তাণ্ডব চালায়। এসময় ডাকাতদল মোবাইল, নগদ টাকা সহ মালামাল লুটের ঘটনা ঘটেছে। ডাকাতের ব্যারিকেড ভেঙে পালিয়ে আসা দুইটি সিএনজি অটোরিকশার সামনের গ্লাস ভেঙে ফেলেছে বলে জানান গেছে।

প্রত্যক্ষদর্শীদের সুত্রে জানা যায়, বৃহস্পতিবার ১০ নভেম্বর সন্ধ্যা সাড়ে ৬টার সময় ঈদগাঁও- ঈদগড় সড়কের হিমছড়ি ( ডাকাত ঢালা পয়েন্ট) নামক স্থানে সড়কে ব্যারিকেড দিয়ে একদল সশস্ত্র ডাকাত একটি টাটা ও দুটি সিএনজি অটোরিকশাকে গতিরোধ করে ডাকাতির চেষ্টা চালায়।
গাড়ি দুইটি ব্যারিকেড ভেঙ্গে পালানোর সময় ডাকাতের দা’ এর কোপে সামনের গ্লাস ভেঙ্গে যায়। জীবন ঝুঁকি জেনেও টাটা এবং সিএনজি অটোরিকশা পালিয়ে যেতে সক্ষম হয়। তবে ডাকাতের কবলে পড়েন অপর সিএনজি অটোরিকশা (কক্সবাজার থ-১১-৭৮১৫)। ডাকাতের কবলে পড়া সিএনজি যাত্রীদের মোবাইল সেট, নগদ টাকা ও মালামাল লুট করা হয়।
প্রত্যক্ষদর্শীরা জানান, সড়কে যানবাহন ডাকাতির খবর পেয়ে ঈদগাঁও থানার অফিসার ইনচার্জ (ওসি) গোলাম কবিরসহ একদল পুলিশ ঘটনাস্থলে পৌছেন। ডাকাত কবলিত সিএনজি গাড়িটি তথ্য সংগ্রহের জন্য ঈদগাঁও থানার হেফাজতে আনা হয়েছে।

পালিয়ে রক্ুউ টাটা পিক আপ’র চালক মানিক জানান, গাড়ী নিয়ে ঢালার পয়েন্ট নামে পরিচিত হিমছড়ি ঢালায় পৌঁছলে পর্ব থেকে উৎপেতে থাকা ১০-১২ জনের একদল সশস্ত্র ডাকাত পার্শ্ববর্তী জঙ্গল থেকে বের হয়। তাদের হাতে দেখা যায় দেশীয় তৈরি বন্দুক, লাঠি, ধারালো দা।
তিনি বলেন, ডাকাত দল গাড়ির দিকে অস্ত্র থাক করলে ব্যারিকেড ভেঙে দ্রুত গাড়ি নিয়ে পালানো চেষ্টা করি। কিন্তু ডাকাত দল তাদের হাতে থাকা লম্বা দা দিয়ে আঘাত করা হয় গাড়ীর গ্লাসে। জীবন বাজি রেখে তিনি গাড়ীসহ পালিয়ে আসতে সক্ষম হয়।

এব্যাপারে ঈদগাঁও থানার অফিসার ইনচার্জ (ওসি) গোলাম কবিরের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি একটি সিএনজি অটোরিকশায় ডাকাতি সংগঠিত হয়েছে বলে স্বীকার করেন। পাশাপাশি তড়িৎ অভিযান চালিয়ে যারা ঘটনায় জড়িত তাদেরকে গ্রেফতার প্রক্রিয়া অব্যাহত রেখেছে বলে জানান তিনি।

এদিকে, ঈদগাঁও-ঈদগড় সড়কের হঠাৎ ডাকাতের তৎপরতা বৃদ্ধি পাওয়ায় যাত্রী ও পথচারীদের মনে নতুন করে ভীতির সৃষ্টি হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ