মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৭:০৭ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

কক্সবাজার জেলা পরিষদ নির্বাচনে বিদ্রোহী প্রার্থী মার্শাল চেয়ারম্যান নির্বাচিত

বাংলাদেশ প্রতিবেদন
প্রকাশকালঃ সোমবার, ১৭ অক্টোবর, ২০২২

শাহজাহান চৌধুরী শাহীন, স্টাফ রিপোর্টার, কক্সবাজার।

বহুল আলোচিত কক্সবাজার জেলা পরিষদ নির্বাচন অবাধ ও সুষ্ঠু ভাবে ১৭ অক্টোবর সোমবার সম্পন্ন হয়েছে। এই নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান জেলা পরিষদ চেয়ারম্যান মোস্তাক আহম্মদ চৌধুরীকে হারিয়ে বি দ্রোহী প্রার্থী শাহীনুল হক মার্শাল নির্বাচিত হয়েছেন। ১৭ অক্টোবর সোমবার সকাল ৯ টা থেকে ভোট গ্রহন শুরু হয়ে দুপুর ২ টা পর্যন্ত ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ চলে।

কক্সবাজার জেলা পরিষদ,নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও আলোচনায় ছিলেন ২ জন।
সোমবার (১৭ অক্টোবর) সন্ধ্যায় কক্সবাজার জেলা প্রশাসক কার্যলয়ের এটিএম জাফর আলম সম্মেলন কক্ষে ভোট গননা শেষে ফলাফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক মো: মামুনুর রশীদ।

তরুণ ব্যবসায়ী বিশিষ্ট শিক্ষানুরাগী ও কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক, কক্সবাজার পৌরসভার প্রথম নির্বাচিত মেয়র কক্সবাজার জেলা আওয়ামী লীগের আমরন সভাপতি বীর মুক্তিযোদ্ধা মরহুম এ কে এম মোজাম্মেল হকে ছেলে শাহিনুল হক মার্শাল। সেচ্ছাসেবক লীগ নেতা শাহীনুল হক মার্শাল আনারস প্রতীক নিয়ে নির্বাচনী মাঠে তুমুল প্রতিদ্বন্দ্বিতা করে ৫৭৮ ভোট পেয়ে বেসরকারী ভাবে চেয়ারম্যান নির্বাচিত হন। তার নিটকতম প্রতিদ্বন্ধী আওয়ামিলীগ মনোনীত প্রার্থী বর্তমান জেলা পরিষদের চেয়ারম্যান সাবেক এমপি মুক্তিযোদ্ধা মোশতাক আহমদ চৌধুরী (মোটর সাইকেল) পেয়েছেন ৩৯৫ ভোট।
তালগাছ প্রতীক নিয়ে চেয়ারম্যান প্রার্থী তিন বারের সাবেক পৌরসভা চেয়ারম্যান নুরুল আবছার পান মাত্র ১ ভোট ও প্রজাপতি প্রতীক নিয়ে চেয়ারম্যান প্রার্থী মঙ্গলপার্টি চেয়ারম্যান জগদীশ বড়ুয়া পার্থ ৯ ভোট পান। বাতিল হয়েছে ৫ ভোট।
জেলার ৯ টি উপজেলার নির্বাচিত উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান (সাধারণ) , ভাইস চেয়ারম্যান (সংরক্ষিত মহিলা), পৌরসভার নির্বাচিত মেয়র কাউন্সিলর (সাধারণ) কাউন্সিলর (সংরক্ষিত মহিলা) ও জেলার ৭১ ইউনিয়ন পরিষদের নির্বাচিত চেয়ারম্যান, সাধারণ মেম্বার ও সংরক্ষিত মহিলা মেম্বাররা জেলা পরিষদের ভোটার। সব মিলে কক্সবাজার জেলা পরিষদের মোট ভোটার সংখ্যা ৯৯৪ জন ভোটার এতে তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।
এছাড়াও জেলা পরিষদের ৯টি সাধারণ ওয়ার্ডে নির্বাচিত ৯ জন সদস্য এবং সংরক্ষিত ৩ টি নারী আসনে (৩ জন) নির্বাচিতরা হন ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ