রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৭:৪৩ অপরাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

গাজীপুরে অধিগ্রহনকৃত জমির ন্যায্য মূল্যের দাবীতে মানববন্ধন

বাংলাদেশ প্রতিবেদন
প্রকাশকালঃ বুধবার, ২১ সেপ্টেম্বর, ২০২২

গাজীপুরে অধিগ্রহনকৃত জমির ন্যায্য মূল্যের দাবীতে মানববন্ধন

গাজীপুর প্রতিনিধিঃ
গাজীপুরের কালীগঞ্জের মঠবাড়ী মৌজায় বিদ্যুতের উপকেন্দ্র করার জন্য অধিগ্রহনকৃত জমির ন্যায্য মূল্য পাওয়ার দাবীতে মানববন্ধন করেছে জমির মালিকরা । বুধবার সকালে গাজীপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে জানানো হয়, গাজীপুরের কালীগঞ্জের মঠবাড়ী মৌজায় “Dhaka western Zone
Transmission Grid Expansion project” এর চাহিদা অনুযায়ী পূর্বাচলে ৪০০/২৩০ কেভি , বিদ্যুৎ
উপকেন্দ্র নির্মাণের নামে অধিগ্রহনকৃত ভূমির মূল্য বর্তমান বাজার মূল্য অনুযায়ী নির্ধারণ করা হয় নাই । তাই ন্যায্য মূল্য পাওয়ার
দাবীতে মানববন্ধন করেন ভুক্তভোগীরা ।

ক্ষতিগ্রস্থ ভূমির মালিকগন ও এলাকাবাসী জানান, কর্তৃপক্ষ বিগত ২০১৭-১৮ সালের সরকার কর্তৃক নির্ধারিত ভূমির গড় মূল্য অনুযায়ী অধিগ্রহনকৃত জমির মূল্য নির্ধারণ করায়
ন্যায্য মূল্য পাওয়া থেকে বঞ্চিত হবেন ক্ষতিগ্রস্ত ভূমির মালিকগণ।

কারণ ওই জমির বর্তমান বাজার মূল্য ১২/১৫ গুণ বেশি।
সংক্ষুব্ধ এলাকাবাসীর পক্ষে এ বিষয় নিয়ে হাই কোর্টে রিট আবেদন করা হয়। সেই রিটের প্রেক্ষিতে হাইকোর্ট (বিগত ৬ জুলাই)
গাজীপুর জেলা প্রশাসককে সংক্ষুব্ধ ভূমি মালিকগণের দাবি ৩০ দিনের মধ্যে নিষ্পত্তির আদেশ প্রদান করেন। কিন্তু জেলা প্রশাসকের পক্ষ হতে এ বিষয়ে কোন পদক্ষেপ গ্রহন না করায় ক্ষতিগ্রস্ত ভূমি মালিকগণ তাদের ন্যায্য দাবী আদায়ের জন্য জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন কর্মসূচিপালন করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ