রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৬:৩০ অপরাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

তাহিরপুরে ৩২পরীক্ষার্থী অনুপস্থিত,এর মধ্যে মেয়ে ১৯জন

বাংলাদেশ প্রতিবেদন
প্রকাশকালঃ মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর, ২০২২

তাহিরপুরে ৩২পরীক্ষার্থী অনুপস্থিত,এর মধ্যে মেয়ে ১৯জন।

সুনামগঞ্জ প্রতিনিধি:

এবার এসএসসি পরীক্ষায় সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার দুটি কেন্দ্রে পরীক্ষার্থী ১৭৭২জন পরীক্ষার্থী পরীক্ষা থাকলেও ৩২জন শিক্ষার্থী অনুপস্থিত রয়েছে।
তাদের মধ্যে ছেলে ১৩ ও মেয়ে ১৯ জন পরীক্ষার্থী অনুপস্থিত রয়েছে পরীক্ষার শুরু থেকে। পরীক্ষায় মেয়ের অনুপস্থিতর সংখ্যা বেশি।
Hide quoted text

উপজেলায় দুটি পরীক্ষার কেন্দ্র হল,উপজেলা সদরের তাহিরপুর সরকারী উচ্চ বিদ্যালয় ও বাদাঘাট ইউনিয়নের বাদাঘাট পাবলিক উচ্চ বিদ্যালয়।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস থেকে জানাযায়,উপজেলার তাহিরপুর সরকারী উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার কেন্দ্রে ৭৮১জন পরীক্ষা রয়েছে। এর মধ্যে ছাত্র ৪০৪জন ও ছাত্রী ৩৭৭ জন। কিন্তু পরীক্ষায় উপস্থিত আছে ৭৬৪জন। এর মধ্যে ৩৯৫ ছাত্র ও ছাত্রী ৩৬৯ জন। এর মধ্যে অনুপস্থিত ১৭জন পরীক্ষার্থী। এর মধ্যে ছাত্র ৯ জন ও ছাত্রী ৮ জন অনুপস্থিত রয়েছে।

অপর দিকে,বাদাঘাট ইউনিয়নের বাদাঘাট পাবলিক উচ্চ বিদ্যালয় পরীক্ষার কেন্দ্রে মোট পরীক্ষার্থী ৯৯১জন। এর মধ্যে ছাত্র ৪৮৭ ও ছাত্রী ৫০৪জন। এর মধ্যে পরীক্ষা দিচ্ছে ৯৭৬ জন পরীক্ষার্থী। এর মধ্যে ৪৮৩ জন ছাত্র ও ৪৯৩জন ছাত্রী। এর মধ্যে অনুপস্থিত রয়েছে ১৫জন। এর মধ্যে ছাত্রী ১১ জন ও ছাত্র ৪ জন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মিজানুর রহমান জানান,পরীক্ষায় অনুপস্থিত বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা রায়হান কবির জানান,শুরু থেকে এবারের এসএসসি পরীক্ষা সুষ্ঠ ভাবে সম্পন্ন হচ্ছে। পরীক্ষায় অনুপস্থিতর বিষয়ে খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করব।

তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুল জানান,উপজেলায় এবারের এসএসসি পরীক্ষার্থীর কেন্দ্র গুলো পরিদর্শন করেছি। পরীক্ষায় অনুপস্থিতির সংখ্যা ছেলের চেয়ে মেয়ের সংখ্যা বেশি। এই বিষয়ে গুরুত্বর সহকারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা প্রয়োজন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ