রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৬:১৬ অপরাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

তৃতীয় ধাপে সুযোগ পাবেন তৃতীয় গণবিজ্ঞপ্তি ও বিশেষ গণবিজ্ঞপ্তিতে আবেদনকৃতরা

বাংলাদেশ প্রতিবেদন
প্রকাশকালঃ শনিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২২

তৃতীয় ধাপে সুযোগ পাবেন তৃতীয় গণবিজ্ঞপ্তি ও বিশেষ গণবিজ্ঞপ্তিতে আবেদনকৃতরা।

তৃতীয় গণবিজ্ঞপ্তি ও বিশেষ গণবিজ্ঞপ্তিতে আবেদন করেও বাদ পড়া নিবন্ধনধারীদের তৃতীয় ধাপে সুযোগ দেবে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। স্কুল-কলেজ, মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠানের শূন্যপদ পূরণ করতে এই সুযোগ দেওয়া হবে।
এনটিআরসিএ সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ৫৪ হাজার শিক্ষকের শূন্যপদ পূরণ করতে তৃতীয় গণবিজ্ঞপ্তি ও বিশেষ গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

তবে যোগ্য প্রার্থী না থাকায় ২ ধাপে ৪৩ হাজার জনকে নিয়োগের সুপারিশ করে এনটিআরসিএ।সূত্র জানায়, শূন্য পদগুলো ‍তৃতীয় গণবিজ্ঞপ্তি ও বিশেষ গণবিজ্ঞপ্তিতে আবেদকৃতদের মাধ্যমে পূরণ করা হবে। বিষয়টি নিয়ে এনটিআরসিএ’র কর্মকর্তারা মৌখিকভাবে সম্মতিও দিয়েছেন। এ প্রসঙ্গে জানতে চাইলে এনটিআরসিএ’র এক কর্মকর্তা জানান, আমরা শূন্যপদ পূরণ করতে চাই। সেটি কীভাবে করা হবে সে বিষয়ে আলোচনা হয়েছে এবং কাজও চলছে।আর অনেক ভুল ত্রুটি ছিলো সেগুলো সংশোধন করে ফলাফল প্রকাশ করা হবে। আশাকরি আগামী মাসের প্রথম সপ্তাহে বা দ্বিতীয় সপ্তাহের মধ্যে আমরা ফলাফল প্রকাশ করতে পারবো। তথ্যমতে, গত বছরের ৩০ মার্চ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের লক্ষ্যে গণবিজ্ঞপ্তি প্রকাশ করে এনটিআরসিএ। ৫৪ হাজার ৩০৪টি শূন্যপদের বিপরীতে ৪ এপ্রিল থেকে আবেদন গ্রহণ শুরু হয়। ১-১২তম নিবন্ধনের রিটকারীদের জন্য দুই হাজার ২০০টি পদ সংরক্ষণ করে ৫১ হাজার শিক্ষক নিয়োগের উদ্যোগ নেয় এনটিআরসিএ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ