রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৭:১৯ অপরাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

বঙ্গবন্ধু স্পোর্টস চ্যাম্পিয়নশিপে দাবায় প্রথম জবি শিক্ষার্থী ইসাবা মাসনুন

বাংলাদেশ প্রতিবেদন
প্রকাশকালঃ বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২২

বঙ্গবন্ধু স্পোর্টস চ্যাম্পিয়নশিপে দাবায় প্রথম জবি শিক্ষার্থী ইসাবা মাসনুন।

শেখ শাহরিয়ার হোসেন/জবি প্রতিনিধি:

মুজিববর্ষ ও বাংলাদেশের সুবর্ণজয়ন্তীকে উৎসর্গ করে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে ১২৫টি পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের সম্মিলিত অংশগ্রহণে আয়োজিত হয়েছে বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপের ৩য় আসর। আসরের ১২ টি ডিসিপ্লিনের মধ্যে অন্যতম প্রতিযোগিতা দাবার ফাইনালে নারী বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ইসাবা মাসনুন।

বুধবার (১৪ সেপ্টেম্বর) ইনডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির ক্যাম্পাসে আয়োজিত ১২টি ডিসিপ্লিনের মধ্যে অন্যতম প্রতিযোগিতা দাবার ফাইনাল ও পদক প্রদান অনুষ্ঠিত হয়। ৩৩টি বিশ্ববিদ্যালয় থেকে ৯৬ জন তুখোড় দাবাড়ু অংশ নেয় এই প্রতিযোগিতায়। দাবা প্রতিযোগিতায় নারী ও পুরুষ উভয় বিভাগে ৩ জন করে মোট ৬ জন বিজয়ীকে স্বর্ণ, রৌপ্য ও ব্রোঞ্জ পদক প্রদান করা হয়।

দাবার ফাইনালে নারী বিভাগে ২য় স্থান অধিকার করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী টপ্পা সরকার এবং ৩য় স্থান অধিকার করেছে ইনডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির শিক্ষার্থী জান্নাতুল মাওয়া মৌরি ।

খেলা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের সভাপতি, বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপের সাংগঠনিক কমিটির সদস্য ও যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মেজবাহ উদ্দিন, গেস্ট অব অনার ইনডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি উপাচার্য অধ্যাপক তানভীর হাসান, পৃষ্ঠপোষক পোলার আইসক্রীমের প্রতিনিধিসহ প্রমুখ ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানের সভাপতি যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মেজবাহ উদ্দিন বলেন, উন্নয়নের যে মাইল ফলকে আমরা আছি, সেখানে শুধু অর্থনৈতিক উন্নয়নই নয়, সকল ক্ষেত্রে আমরা উন্নয়ন চাই এবং বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোকে আমরা আমাদের এই আয়োজনে আরও বেশি সম্পৃক্ত করতে চাই।

ইনডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি উপাচার্য অধ্যাপক তানভীর হাসান বলেন, এটা আমাদের জন্য অত্যন্ত দুর্ভাগ্যজনক যে আমাদের অনেক ব্যয়বহুল বিদ্যালয়গুলোতেও কোন খেলাধুলার সুযোগ-সুবিধা নেই।

উল্লেখ্য, ২০২০ সালে মুজিববর্ষকে ধারণ করে বঙ্গবন্ধুর অমর বাণী “সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ চাই” প্রতিপাদ্যকে সামনে রেখে মোট ১০৪টি বিশ্ববিদ্যালয়ের ৬ হাজার ৫০০ ক্রীড়াপ্রেমী শিক্ষার্থীদের অংশগ্রহণে শুরু হয় বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপের ২য় আসরের যাত্রা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ