রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৭:৪০ অপরাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

সামাজিক সংগঠন টোক ইউনিয়ন চাকরিজীবী পরিষদের নতুন কমিটি

মাহাবুর রহমান, গাজীপুর!!
প্রকাশকালঃ সোমবার, ১২ সেপ্টেম্বর, ২০২২

সামাজিক সংগঠন টোক ইউনিয়ন চাকরিজীবী পরিষদের নতুন কমিটি

মাহাবুর রহমান, গাজীপুর:: তিন বছর আগে সামাজিক ও মানবিক কাজের প্রতিজ্ঞায় পথ চলা শুরু করেন গাজীপুরের কাপাসিয়া উপজেলার টোক ইউনিয়ন চাকরিজীবী পরিষদ’ নামে এ সংগঠন। ২০২২ সালের দ্বি-বার্ষিক সম্মেলনে সভাপতি মোহাম্মদ সিদ্দিকুর রহমান প্রধান ও সাধারণ সম্পাদক হিসাবে এবি ছিদ্দিক নির্বাচিত হয়েছে।

এদের কেউ চিকিৎসক, কেউ ব্যাংকার, কেউ শিক্ষক, কেউবা ইঞ্জিনিয়ার কেউবা আবার পুলিশ কর্মকর্তা আছেন ব্যবসায়ী। এছাড়াও রাষ্ট্রের সামরিক বেসামরিক কর্মকর্তা ও নানা শ্রেণীপেশার মানুষসহ দেড়শ জন সদস্য যুক্ত হয়েছেন তাদের সাথে।

তাদের নিজেদের সামাজিক দায়বদ্ধতা ও পেশাদারিত্বের জায়গা থেকে দম্পূর্ণ স্বইচ্ছায় এই প্ল্যাটফর্মে যুক্ত হয়েছেন এই চাকরিজীবীরা। আর এই প্ল্যাটফর্মের নাম দিয়েছেন “টোক ইউনিয়ন চাকরিজীবী পরিষদ”। তিন বছর যাবত সার্থহীন ভাবে করে যাচ্ছেন বিভিন্ন সামাজিক ও মানবিক কাজ। দাঁড়িয়েছে অসহায় দরিদ্র মানুষের পাশে। সহযোগী হয়েছেন অর্থহীন দরিদ্র অসহায় অসুস্থ জনদের পাশে।

চাকরিজীবী পরিষদ প্ল্যাটফরমের উপদেষ্টামন্ডলী হিসেবে যুক্ত হয়েছেন অধ্যাপক ডাঃ মোঃ আবদুল কাদের, অধ্যক্ষ ও প্রকল্প পরিচালক – শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ, গাজীপুর। ড. আব্দুল আলীম অধ্যাপক – প্রাণিবিদ্যা বিভাগ জগন্নাথ বিশ্ববিদ্যালয়। ড. মোঃ আল আমিন – সহযোগি অধ্যাপক অ্যাকাউন্টিং এন্ড ইনফরমেশন বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়। শরীফ আনোয়ার হোসেন (দিলীপ) সভাপতি, ঢাকা স্টক এক্সচেন্জ লিঃ। এএসপি মোহাম্মদ ফয়েজ ইকবাল। ইঞ্জিনিয়ার মোহাম্মদ নাছির উদ্দিন মনিটরিং অফিসার ও আশ্রায়ন-২ প্রকল্প, প্রধানমন্ত্রী কার্যালয়।ইঞ্জিনিয়ার মোঃ মকবুল আলম (রতন) ডেপুটি জেনারেল ম্যানেজার সুনামগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি। মেজর নিশাত তামান্না খান। ওয়ারেন্ট অফিসার মোঃ মমিনুল ইসলাম, এভিয়েশন গ্রুপ-তেজগাঁও। মোমতাজ উদ্দিন প্রধান শিক্ষক, উজলী দিঘিরপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়। সাব ইনস্পেক্টর জেসমিন আক্তার, সিআইডি-ঢাকা।

সভাপতি মোহাম্মদ সিদ্দিকুর রহমান প্রধান বলেন, “টোক ইউনিয়ন চাকরিজীবী পরিষদ” এর মাধ্যমে টোক ইউনিয়নের সাধারণ মানুষের পাশে বরাবরের ন্যায় পাশে থাকার প্রতিশ্রুতি বদ্ধ আমরা। টোক ইউ‌নিয়‌নে যারা বিভিন্ন পেশায় চাক‌রি ক‌রে এবং চাকরি হতে অবসর গ্রহণে এসেছেন (উচ্চ পর্যায় কর্মকর্তা ও কর্মচারীসহ) তাদের সমন্নয়ে দীর্ঘদিন ধরে নিঃস্বার্থভাবে টো‌ক ইউনিয়নে জন্য এবং অসহায় মানু‌ষের জন্যও নিঃস্বার্থভাবে সেবা ক‌রে আসছে মানবিক ও সামাজিক এই সংগঠন। বর্তমানে আমাদের সদদ্য সংখ্যা ১৫০ জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ