বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ১১:৪০ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

শোকাবহ আগস্ট মাসে রান্না করা খাবার নিয়ে অসহায় মানুষের পাশে মোহান্মদপুর ক্লাব

বাংলাদেশ প্রতিবেদন
প্রকাশকালঃ শনিবার, ৬ আগস্ট, ২০২২

শোকাবহ আগস্ট মাসে রান্না করা খাবার নিয়ে অসহায় মানুষের পাশে মোহান্মদপুর ক্লাব।

মোঃ ইব্রাহিম হোসেনঃ

শোকাবহ আগস্ট মাসে ও প্রতি শুক্রবারের ন্যায় রাজধানী মোহাম্মদপুর ক্লাবের উদ্যোগে, অলিগলি, ফুটপাতে, অবস্থান করা অসহায়, ছিন্নমূল, শারীরিক প্রতিবন্ধী, ভিক্ষুক, রিকশাচালক, শ্রমজীবী মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ করছেন।
৫ আগস্ট ২০২২ রোজ শুক্রবার সরেজমিন গিয়ে দেখা যায়, প্রতি শুক্রবারের ন্যায় রাজধানী মোহাম্মদপুর ক্লাব পার্কের মধ্যে শত শত অসহায়, ছিন্নমূল, শারীরিক প্রতিবন্ধী, ভিক্ষুক, রিকশাচালক, শ্রমজীবী মানুষ বসে খাবার খাওয়াচ্ছে।
এ ব্যাপারে মুক্তিযোদ্ধা কমান্ডার (মরহুম) শহীদ নিজাম উদ্দিন আহমেদ এর সন্তান ঢাকা মহানগর উত্তর মোহাম্মদপুর থানার ৩১ নং ওয়ার্ড আওয়ামী লীগের্ সাবেক কার্যনির্বাহী পরিষদের সদস্য ও সভাপতি পদপ্রার্থী এবং মোহান্মদপুর ক্লাবের সভাপতি মোঃ মিজানুর রহমান লিটন, সংবাদ মাধ্যমকে বলেন, আমরা মানুষ হয়ে কি ওদের পাশে দাঁড়াব না! ওদের কষ্টের সময় সহানুভূতির হাত বাড়াব না! তাহলে আর আমরা কিসের মানুষ! মানুষের মানবিক গুণাবলিই যদি না থাকবে তাহলে কিসের মানুষ আমরা! মানবিকতাই তো মানুষের আসল পরিচয়!আমাদের অনুভূতিগুলো যেন ভোঁতা হয়ে না যায়! আমরা যেন আমাদের সহানুভূতির পরশ দিয়ে অসহায়কে সাহস জোগাতে পারি। অসহায়, ছিন্নমূল, শারীরিক প্রতিবন্ধী, ভিক্ষুক, রিকশাচালক, শ্রমজীবী মানুষ ভালো খাবার খেতে পারে না। সেই চিন্তা থেকেই প্রতি শুক্রবারের দিন দুপুরে মোহাম্মদপুর থানার বিভিন্ন অসহায় মানুষের মুখে একবেলা খাবার তুলে দেওয়ার চিন্তা করি। সেই চিন্তা থেকে মোহাম্মদপুর ক্লাবের উদ্যোগে ঘরোয়া পরিবেশে নিজেরা রান্না করে তাদের মাঝে খাবার বিতরণ করি।
মোঃ মিজানুর রহমান লিটন দেশে ও বিদেশে সকলের উদ্যেশ্যে বলেন, আপনারা যারা মা-বাবার জন্য দোয়া করাতে চান, ছেলে মেয়ের জন্মদিন, বিবাহোত্তর, বিবাহ উৎসব, বিভিন্ন ভাবে অসহায় মানুষের খাওয়াতে চান, তারা সরাসরি মোহাম্মদপুর ক্লাবে এসে যোগাযোগ করবেন। আমাদের মোহাম্মদপুর ক্লাবে অসহায় মানুষের খাওয়ানোর জন্য আলাদা একটি কমিটি আছে। তাদের মাধ্যমে আমরা প্রতি শুক্রবারে এ আয়োজন করে থাকি।
তিনি ক্লাবের পক্ষ থেকে সকলের নিকট দোয়া চেয়ে, বলেন আল্লাহ তায়ালা আমাদের যেন সেই তৌফিক দান করেন। আমরা যেন প্রতি শুক্রবারে এই আয়োজন করতে পারি। প্রতি শুক্রবারে এই অসহায়, ছিন্নমূল, শারীরিক প্রতিবন্ধী, ভিক্ষুক, রিকশাচালক, শ্রমজীবী মানুষের মাঝে এক বেলা খাবার বিতরণ করতে পারি।
খাবার বিতরণ আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় ছেলে শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উপলক্ষে দোয়া ও ১৫ আগষ্টে স্বাধীনতার মহান স্থপতি ও সর্বকালের সর্বশেষ্ঠ বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ সকল শহীদদের জন্য বিশেষ দোয়া করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ