বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ১২:০৩ অপরাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

প্রক্সি দিয়ে শাস্তি পাওয়া ভর্তিচ্ছু রাবিতে প্রথম

বাংলাদেশ প্রতিবেদন
প্রকাশকালঃ বৃহস্পতিবার, ৪ আগস্ট, ২০২২

প্রক্সি দিয়ে শাস্তি পাওয়া ভর্তিচ্ছু রাবিতে প্রথম।

স্টাফ রিপোর্টার/এস এম মিঠু:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছেন মো. তানভির আহমেদ নামে এক ভর্তিচ্ছু শিক্ষার্থী। গতকাল মঙ্গলবার প্রকাশিত এই ফলাফলে দেখা যায় ৩৯৫৩৪ রোল নম্বরধারী ওই ভর্তিচ্ছু ৯২.৭৫ পেয়ে প্রথম হয়েছেন। প্রক্সি দেয়ার কারণে তিনি এখন কারাগারে আছেন।

এছাড়াও ৪৬.৯০ নম্বর পেয়ে পাশ করেছেন ইশরাত জাহান নামের আরেক ভর্তিচ্ছু যার হয়ে প্রক্সি দিতে গিয়ে আটক হয়েছে একজন। জালিয়াতি করা এই দুই ভর্তিচ্ছুর ফলাফল আসায় বিস্মিত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, ২৬ জুলাই অনুষ্ঠিত এ ইউনিটের পরীক্ষায় তানভীরের হয়ে প্রক্সি দিতে গিয়ে ধরা পড়েন বায়োজিদ খান নামের একজন। তিনি রাবির ফোকলোর বিভাগের ২০১৪-১৫ সেশনের শিক্ষার্থী ছিলেন।

এছাড়া ইশরাত জাহানের হয়ে প্রক্সি দিতে গিয়ে আটক হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জান্নাতুল মেহজাবিন। এছাড়াও আরও ২ জন প্রক্সি দিতে গিয়ে পুলিশের হাতে আটক হন। ভ্রাম্যমান আদালত তাদের বিভিন্ন মেয়াদে শাস্তি দেন।

জানতে চাইলে এ ইউনিটের প্রধান সমন্বয়কারী ও সামাজিক বিজ্ঞান অনুষদের অধিকর্তা অধ্যাপক ইলিয়াস হোসেন বলেন, যেহেতু ওই ওএমআর সিটটি ভ্যালিড আছে, তাই রেজাল্ট চলে এসেছে। আমরা এখন অন্যান্য তথ্য নিচ্ছি। এই বিষয়টি নিয়ে উপ-উপাচার্য স্যারের সঙ্গে আমরা কথা বলছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ