বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ১২:২২ অপরাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

ইসলামপুরে একটি ওয়ার্ডে সম্মেলন না হওয়ায় থমকে আছে ইউনিয়ন আ.লীগের সম্মেলন

বাংলাদেশ প্রতিবেদন
প্রকাশকালঃ রবিবার, ৩১ জুলাই, ২০২২

জাফর আলম, স্পেশাল করেসপনডেন্ট।।

কক্সবাজারের ঈদগাঁও উপজেলার ইসলামপুর ইউনিয়নের ৪ নং ওয়ার্ড আওয়ামীলীগের সম্মেলন ও কাউন্সিল দীর্ঘ পৌনে তিন বছরেও সম্পন্ন হয়নি। ওই ওয়ার্ডে কাউন্সিলর তালিকা নিয়ে বির্তক থাকায় গত ২০১৯ সালের ২৫ নভেম্বর অনুষ্ঠেয় সম্মেলন ও কাউন্সিল স্থাগীত করে সম্মেলন কমিটি। ইউনিয়নে ৮ ওয়ার্ডে সম্মেলন ও কাউন্সিল সুষ্ঠু ভাবে শেষ হলেও
একটি মাত্র ওয়ার্ডে সম্মেলন সম্পন্ন না হওয়ায় ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠান অনিশ্চিত হয়ে পড়েছে। এ নিয়ে হতাশ তৃণমূলের নেতা-কর্মীরা। ঝিমিয়ে পড়েছে সাংগঠনিক কার্যক্রম।
ইসলামপুর ইউনিয়ন আওয়ামী লীগ এবং ওয়ার্ড আওয়ামীলীগের তৃনমুলের নেতা কর্মীদের দাবী দ্রুততম সময়ে ৪ নং ওয়ার্ড আওয়ামীলীগের সম্মেলন সম্পন্ন করা হোক। এতে করে ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন ও কাউন্সিল সম্পন্ন করার পথ সুগম হবে।
দলীয় সূত্র জানায়, গত ২০১৯ সালে ২৫ নভেম্বর অনুষ্ঠিত ৪ নং ওয়ার্ডের ওই সম্মেলনে প্রধান অতিথি ছিলেন, তৎকালীন কক্সবাজার সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও বর্তমান ঈদগাঁও উপজেলা আওয়ামী লীগের আহবায়ক আবু তালেব।
নেতা-কর্মীরা জানান, ওইদিন ১ম অধিবেশন শেষে ২য় অধিবেশন শুরুর আগ মুহুর্তে ৪নং ওয়ার্ডের একজন সাধারণ সম্পাদক পদপ্রার্থী কাউন্সিলর তালিকা নিয়ে আপত্তি তুলেন।
কাউন্সিলর তালিকা নিয়ে বির্তকের কারণে সম্মেলন স্থগিত করা হয়। এসময় সভাপতি ও সাধারণ সম্পাদক পদে অনেক প্রার্থী উপস্থিত থাকা সত্ত্বেও কাউন্সিলর বির্তকে প্রার্থী হয়নি। এরপর থেকে ওই ওয়ার্ডের নেতা কর্মীরা অনেকটা নিষ্ক্রিয় হয়ে পড়েন।
ইসলামপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহজাহান চৌধুরী জানান,গত ২০১৯ সালের ২৫ নভেম্বর ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হয়েছিল। প্রথম অধিবেশন শেষে দ্বিতীয় অধিবেশন শুরুর আগ মুহুর্তে উক্ত ওয়ার্ডের একজন সাধারণ সম্পাদক পদপ্রার্থী কাউন্সিলর তালিকা নিয়ে আপত্তি তুলেন। আপত্তির বিষয়টি নিস্পত্তি করার জন্য সাংগঠনিক টিম বরাবর উপস্থাপন করা হয়।
তাৎক্ষনিক সম্মেলনে উপস্থিত প্রধান অতিথি আবু তালেব ওই কাউন্সিলর তালিকায় জামায়াত- বিএনপির লোকজন অন্তর্ভুক্তির সত্যতা নিশ্চিত হয়ে ৪নং ওয়ার্ড আওয়ামীলীগের কাউন্সিলর স্থগিত ঘোষণা করেন। এছাড়াও ৪নং ওয়ার্ডের সভাপতি/সাধারণ সম্পাদক নির্বাচন স্থগিত করে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত কাউন্সিল বন্ধ রাখার ঘোষণা দেন। সেই থেকে প্রায় পৌনে তিন বছর অতিবাহিত হলেও সম্মেলন শেষ করার ঘোষণা আর আসেনি।
একই কথা জানালেন, ইসলাম ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি যথাক্রমে- ছৈয়দ আলম মেম্বার, ফরিদুল আজিম দাদা, হাজী ছৈয়দ আলম ও ইউছুপ আলী। তারাও চান দ্রুত সময়ে ৪ নং ওয়ার্ড আওয়ামীলীগের সম্মেলনে ও কাউন্সিল সম্পন্ন করা হোক।
ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সম্পাদক পদপ্রার্থী মাস্টার আবুল হোছাইন এবং আইন বিষয়ক সম্পাদক ও সাধারণ সম্পাদক পদপ্রার্থী উসমান গণি বলেন, স্থগীত করা ৪ নং ওয়ার্ড আওয়ামীলীগের সম্মেলন ও কাউন্সিল সম্পন্ন না করায় তৃণমূলের কর্মীরা হতাশ। এখানে দলের কর্মকাণ্ড গতিশীল করার লক্ষে ওয়ার্ডের সম্মেলন দ্রুত সম্পন্ন করা জরুরি হয়ে পড়েছে।
ইউনিয়ন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সাহাব উদ্দিন টিটু বলেন, ৪নং ওয়ার্ড আওয়ামীলীগের তৃণমূল কর্মীদের নিয়ে একটি সচ্ছ কাউন্সিলর তালিকা প্রণয়ন পূর্বক উক্ত ওয়ার্ডের সম্মেলন ও কাউন্সিল দ্রুততম সময়ে সম্পন্ন করার জন্য উপজেলা ও জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের কাছে জোর দাবী জানাচ্ছি।
৪ নং ওয়ার্ডের কাউন্সিল দীর্ঘদিন স্থগীত থাকায় এখন কোনো কার্যক্রম চোখে পড়ছে না উল্লেখ করে ইসলামপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবদু শুক্কুর মেম্বার বলেন, যেহেতু কাউন্সিলর তালিকা নিয়ে বিতর্কের সৃষ্টি হয়, সেহেতু পুরো সম্মেলনই স্থগীত করা হয়। সেই ২০১৯ সাল হতে অদ্যাবধি উক্ত ৪ নং ওয়ার্ডের সম্মেলন ও কাউন্সিল কি কারণে সম্পন্ন করা সম্ভব হয়নি, তা আমার জানা নেই।
তিনি বলেন, ইসলামপুর ইউনিয়ন আওয়ামীলীগের সম্মেলন ও কাউন্সিল সম্পন্ন করার লক্ষ্যে অনতিবিলম্বে ৪নং ওয়ার্ডে তৃণমূল আওয়ামীলীগের মতামতের ভিত্তিতে একটি সুষ্ঠু, নিরপেক্ষ ও প্রত্যেক্ষ ভোটের মাধ্যমে সঠিক নেতৃত্ব তুলে আনা দরকার। বিষয়টি গুরুত্ব সহকারে দেখার দাবী করেন তিনি।
ঈদগাঁও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-আহবায়ক ইমরুল হাসান রাশেদ ও হুমায়ূন কবির চৌধুরী হিমু বলেন, কাউন্সিল তালিকা নিয়ে যেহেতু বিতর্ক সৃষ্টি হয়েছিল, সেহেতু উক্ত ওয়ার্ডে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচনসহ সম্মেলনই স্থগীত ছিল। ওই ওয়ার্ডের সম্মেলনের মাধ্যমে সঠিক নেতৃত্ব তুলে আনা দরকার বলে মনে করেন তারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ