বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ১১:১০ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

কক্সবাজারে এতিমখানা, সমাজ কমিটিসহ ২৩ হাজার পরিবারের মাঝে কোরবানি মাংস বিতরণ করেছে ‘এমএসআই’ সংস্থা

বাংলাদেশ প্রতিবেদন
প্রকাশকালঃ বুধবার, ১৩ জুলাই, ২০২২

শাহজাহান চৌধুরী শাহীন, স্টাফ রিপোর্টার, কক্সবাজার।।

মাল্টি সার্ভ ইন্টারন্যাশনাল (এমএসআই) বাংলাদেশে অবস্থিত একটি অরাজনৈতিক, অলাভজনক এবং বেসরকারি সংস্থা। মানব কল্যাণে নিবেদিত সংস্থাটির পক্ষ থেকে ঈদুল আযহা উপলক্ষে কক্সবাজার জেলা প্রশাসকের নির্দেশে জেলার ৮৫ টি এতিমখানা, ৭২ টি সমাজ কমিটি, গরীব, অসহায়, হতদরিদ্র, পথশিশুসহ
৫ হাজার পরিবারের মাঝে কোরবানীর গোশত বিতরণ করা হয়েছে।

এছাড়াও শরনার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার এর নির্দেশে রোহিঙ্গা শরনার্থী ক্যাম্পে ১৮ হাজার পরিবারের মাঝে কোরবানি মাংস বিতরণ করা হয়।
কোরবানের দিন (১০ জুলাই) থেকে
টানা দিনদিন চলে কোরবানি মাংস বিতরণ কার্যক্রম। এর আগে সিলেটে বন্যা দূর্গত এলাকায় ৩০ টি গরু, রংপুর জেলায় ৫০ টি গরু ও জামালপুর জেলায় ১০ টি গরু বিতরণ করেন এমএসআই। বর্তমানেও উক্ত জেলাগুলোতে সাহার্য্য ও সহযোগিতা কার্যক্রম অব্যাহত রেখেছে।
মাল্টি সার্ভ ইন্টারন্যাশনাল (এমএসআই) এর সিও মোহাম্মদ জুবায়ের জানান,২০০৭ সাল থেকে এমএসআই এর পক্ষ থেকে বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে নিরাপদ পানির (সুপেয় পানি) ব্যবস্থা, টিউবওয়েল বিতরণ, হাসপাতাল নির্মাণ, খাদ্য সামগ্রী বিতরণ, শেল্টার হোম নির্মাণ, গরীব অসহায়দের মাঝে সহায়তা ও দারিদ্র্য বিমোচনে কাজ করছে।

তিনি জানান,এমএসআই এর পক্ষ থেকে রোহিঙ্গা শরণার্থীদের জন্য বাসস্থান, ঔষধ, খাদ্য এবং বিশুদ্ধ পানির ব্যবস্থা অব্যাহত রেখেছে।’ এমএসআই’ এর কো-অর্ডিনেটর মোজাম্মেল হক জানান, ২০০৭ সাল থেকে রোহিঙ্গা শরনার্থী ক্যাম্প ও স্থানীয় জনগোষ্ঠীর মাঝে ঈদ ও কোরবানে সামগ্রিক বিতরণ অব্যাহত রেখেছে।

এছাড়াও প্রান্তিকতায় বসবাসরত ভূমিহীন জনগোষ্ঠী, দিনমজুর, দারিদ্রক্লীষ্ট এবং নারী শিক্ষায় অনগ্রসর জনগোষ্ঠীর মাঝে শিক্ষাদান ও শিক্ষার আলো বিস্তারের কাজে উৎসর্গীকৃত একটি শিক্ষা প্রতিষ্ঠান দারুল হিকমা একাডেমী।কক্সবাজার জেলার চকরিয়ায় অবস্থিত এ শিক্ষা প্রতিষ্ঠানটি। এছাড়াও বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে আরও ৩০ টি শিক্ষা প্রতিষ্টান গড়ে তুলেছে এমএসআই।
কক্সবাজার শহরতলীর কলাতলি বাইপাস জেল গেইট এলাকায় স্থাপন করা হয়েছে এমএসআই লার্নিন সেন্টার।

 

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ