মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৩:৪২ অপরাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

চকরিয়ায় বনবিভাগের অভিযানে ৬টি ড্রেজার মেশিনসহ সরঞ্জাম জব্দ

বাংলাদেশ প্রতিবেদন
প্রকাশকালঃ মঙ্গলবার, ৫ জুলাই, ২০২২

শাহজাহান চৌধুরী শাহীন, স্টাফ রিপোর্টার, কক্সবাজার।।

সরকারি সংরক্ষিত বনাঞ্চলের বুকচিরে প্রবাহিত খাল থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে পাহাড় ধ্বংসের সময় অভিযান চালিয়ে ছয়টি ড্রেজার মেশিন ও সরবরাহের কাজে ব্যবহৃত ৭শ ফুট পাইপ জব্দ করেছে কক্সবাজার উত্তর বন বিভাগের কর্মকর্তারা।
মঙ্গলবার ৫ জুলাই সকাল থেকে রাত পর্যন্ত ফুলছড়ি রেঞ্জের চকরিয়া উপজেলার মেধাকচ্ছপিয়া বিটের পাগলিরবিল এলাকায় সহকারী বন সংরক্ষক ড. প্রান্তোষ চন্দ্র রায়ের নেতৃত্বে অভিযান চালিয়ে এসব জব্দ করা হয়। পরে এসব ড্রেজার মেশিনসহ মালামাল ধ্বংস করা হয়।

কক্সবাজার উত্তর বনবিভাগের সহকারী বন সংরক্ষক ড. প্রান্তোষ চন্দ্র রায় বলেন, সংরক্ষিত বনাঞ্চলের ভেতরে মেশিন বসিয়ে স্থানীয় প্রভাবশালী চক্র অবৈধভাবে বালু উত্তোলনের চেষ্টা করে আসছিল। কক্সবাজার
উত্তর বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. আনোয়ার হোসেন সরকারের দিক-নির্দেশনায় ফুলছড়ি রেঞ্জ কর্মকর্তা ফারুক আহমদ বাবুলের সহযোগিতায় অভিযান চালিয়ে বালু উত্তোলনে ব্যবহ্নত ৬ টি ড্রেজার মেশিন,৭শ’ মিটার পাইপসহ বিভিন্ন সরঞ্জামাদি জব্দ করা হয়েছে। অভিযানে ফুলছড়ি ও ফাঁসিয়াখালী বিট কর্মকর্তা, স্টাফ, হেডম্যান সিপিজি সদস্য এবং ভিলেজাররা সহযোগিতা করেন।

কক্সবাজার উত্তর বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. আনোয়ার হোসেন সরকার বলেন, অভিযান টের পেয়ে দুর্বৃত্তরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি। আটককৃত ড্রেজার মেশিন ও পাইপগুলো ধ্বংস করা হয়েছে।
ডিএফও মো. মো. আনোয়ার হোসেন সরকার আরও বলেন, মঙ্গলবার ৫ জুলাই রাত ৯ টায় অবৈধভাবে বালু পরিবহন কালে একটি ট্রাক আটক করেছে বনবিভাগের বিশেষ টহলদল। এব্যাপারে আইনগত পদক্ষেপ নেওয়া হচ্ছে।
বন, বনভুমি ও পাহাড় রক্ষায় বনবিভাগের নিয়মিত অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ