বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ১১:১৯ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

পদ্মা সেতুর উদ্বোধনকে ঘিরে উৎসবের আবহে মুন্সীগঞ্জ জেলা আ’লীগ

বাংলাদেশ প্রতিবেদন
প্রকাশকালঃ শুক্রবার, ১৭ জুন, ২০২২

পদ্মা সেতুর উদ্বোধনকে ঘিরে উৎসবের আবহে মুন্সীগঞ্জ জেলা আ’লীগ

পদ্মা সেতুর উদ্বোধনের সময় যত ঘনিয়ে আসছে, ততই যেন আনন্দমুখর হচ্ছেন মুন্সীগঞ্জ জেলাবাসী। স্বপ্নের এই পদ্মা সেতুর একটি প্রান্ত মাওয়া মুন্সীগঞ্জেই অবস্থিত অন্যটি নেমেছে শরীয়তপুরের জাজিরার নাওডোবা এলাকায়।

মুন্সীগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি এবং জেলা পরিষদের দায়িত্বে আছেন বন্ধবন্ধুর আস্থাভাজন “বঙ্গবন্ধুর মহিউদ্দিন” খ্যাত আলহাজ্ব মোঃ মহিউদ্দিন। ঐতিহাসিক এই দিনটিকে স্মরণীয় করে রাখতে জেলা আওয়ামীলীগের পক্ষ থেকে নিয়মিত আলোচনা সভার আয়োজন করে যাচ্ছেন।

গত ১৬ জুন প্রমত্তা পদ্মা নদীতে সেতু উদ্বোধন, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাদের সাথে জেলা আওয়ামী লীগের মতবিনিময় সভার আয়োজন করা হয়।

সভায় জেলা পরিষদ প্রশাসকের কার্যালয়ে জেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব মোঃ মহিউদ্দিন এর সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক আলহাজ্ব শেখ মোঃ লুৎফর রহমানের পরিচালনায় জেলা আওয়ামী লীগ যুগ্ম-সাধারন সম্পাদক অ্যাড. সোহানা তাহমিনা, সাংগঠনিক সম্পাদক কামাল উদ্দিন আহাম্মেদ সার্বিকভাবে সহযোগিতা করেন, মতবিনিময় সভায় অংশ নেয় জেলা যুব লীগ, ছাত্র লীগ, কৃষক লীগ, শ্রমিক লীগ, মহিলা আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুব মহিলা আওয়ামী লীগ, মৎস্যজীবী লীগ, তাঁতি লীগ, স্বাধীনতা চিকিৎসা পরিষদ সংগঠন সমূহের জেলা পর্যায় শীর্ষ নেতৃবৃন্দ।
সভার শুরুতে জেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক আলহাজ্ব শেখ মোঃ লুৎফর রহমান পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানের জনসভায় যোগদান, ২৩ জুন বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন, সাংগঠনিক বিষয় দিক-নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।

জেলা ছাত্রলীগ সভাপতি ফয়সাল আহাম্মেদ বলেন আমরা জেলা ছাত্রলীগ সমর্থকদের নিয়ে জনসভায় যোগ দেওয়ার আশায় অপেক্ষার প্রহর গুনছি।

জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আল মাহমুদ বাবু বলেন, আমরা জেলার সকল স্তরের স্বেচ্ছাসেবক লীগ কমিটির সাথে আলোচনা করেছি সকলেই স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানের জনসভায় যোগ দিতে প্রস্তুত, আমরা কিভাবে যোগ দিতে পারি সেই বিষয় আমাদের দিকনির্দেশনা প্রদান করবেন।

যুব-মহিলা লীগের মুরশেদা বেগম লিপি বলেন, ইতিমধ্যে আমরা প্রতিটি উপজেলা কমিটির সাথে বর্ধিত সভা করেছি, সকলেই পদ্মা সেতু উদ্বোধনী অনুষ্ঠানের বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার জনসভায় যোগ দিতে ইচ্ছুক, জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে আমাদের যাতায়াত আর নিরাপত্তার ব্যবস্থা করার অনুরোধ করছি।

স্বাধীনতা চিকিৎসা পরিষদ, মুন্সীগঞ্জ জেলা শাখার আহ্বায়ক ডাঃ আক্তার হোসেন বলেন, পদ্মা সেতু উদ্বোধনী অনুষ্ঠানে দুইটি মেডিকেল টিম কাজ করবে, মুন্সীগঞ্জ জেলা স্বাধীনতা চিকিৎসা পরিষদকে সেই টিমে অন্তর্ভুক্ত করা হয়েছে।

জেলা কৃষক লীগ সভাপতি মোঃ মোহসিন মাখন বলেন, প্রতিটি উপজেলা কৃষক লীগ কমিটির সাথে সভা করেছি, পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানের জনসভায় কঠোর নিরাপত্তার মধ্যে আমরা যোগ দিতে চাই কিন্তু কিভাবে যোগ দিব তার কোন দিকনির্দেশনা পাই নাই।
জেলা মহিলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক সামছুন নাহার শিল্পী বলেন, আমাদের মেয়েদের নিরাপত্তার কথা বিবেচনা করে আমরা সব সময় জেলা আওয়ামী লীগ গৃহীত সকল কর্মসূচী এবং জাতীয় অনুষ্ঠানসমুহে অংশগ্রহণ করে থাকি, পদ্মা সেতু উদ্বোধনী অনুষ্ঠানের জনসভায় আওয়ামী লীগের দিকনির্দেশনা মত কাজ করবো।
জেলা শ্রমিক লীগ সভাপতি আক্কাস আলী বলেন, আমরা প্রস্তুত আছি জেলা আওয়ামী লীগ থেকে পদ্মা সেতু উদ্বোধন ও প্রতিষ্ঠা বার্ষিকীর বিষয় যে দিক নির্দেশনা দেওয়া হবে আমরা আন্তরিকতার সাথে তা-পালন করবো।

জেলা যুবলীগ আহ্বায়ক মোঃ ফেরদৌস ও সাধারন সম্পাদক শারজাহান খান বলেন, পদ্মা সেতু উদ্বোধন বিষয় ২২ টি জেলা যুবলীগ নেতৃবৃন্দের সাথে কেন্দ্রীয় কমিটির সভায় আমরা উপস্থিত ছিলাম, সেখানেও আমরা কিভাবে জনসভায় অংশ নিব তার কোন দিকনির্দেশনা পাই নাই, আমরা বলেছি আমাদের জেলা আওয়ামী লীগের দিকনির্দেশনা মতে মুন্সীগঞ্জ জেলা যুবলীগ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার মাদারীপুর জনসভায় যোগ দিব।

এছাড়াও এই বিষয় জেলা আওয়ামী লীগের কর্মসূচী মোতাবেক পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যোগদান এবং প্রতিষ্ঠা বার্ষিকী পালনের বিষয়ে একমত পোষণ করেন, জেলা তাঁতি লীগ প্রতিনিধি মোঃ জয়নাল আবেদিন।

সভাপতির বক্তব্যে আলহাজ্ব মোঃ মহিউদ্দিন বলেন, বঙ্গবন্ধুর ঘাতক এবং তাদের অনুসরণকারীরা স্বীকার করছে তারা ১৫ আগস্ট- ৭৫ বঙ্গবন্ধুকে স্ব-পরিবারে হত্যা করছে তাই তারা দম্ভোক্তি দেখিয়ে বলছে ৭৫ এর হাতিয়ার গর্জে উঠুক আরেকবার, তাই আমাদের রাজপথেই এই ঘাতকদের প্রতিহত করতে হবে, ২৩শে মার্চ বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানে আমাদের ব্যাপক অংশগ্রহণ থাকতে হবে আর পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার মাদারীপুরের জনসভায় যোগ দেওয়ার বিষয় ব্যাপক প্রস্তুতি গ্রহন করছে | কিন্তু নিরাপত্তা জনিত কারনে এবং একমাত্র নদী পথে যাওয়ার পথ থাকায় যাওয়ার জন্যে লঞ্চ ও ট্রলার ব্যবস্থার জন্যে বিভিন্ন ভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছি, তোমাদের সকলকে প্রস্তুত থাকতে হবে, আমরা সব বিষয় যোগাযোগ করছি, যেই ব্যবস্থাই হোক তোমাদের সঠিক সময়ে জানিয়ে দেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ