রবিবার, ০৩ জুলাই ২০২২, ১১:৪৮ অপরাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

ইবিতে প্রথমবারের মতো আলোকচিত্র প্রদর্শনী

বাংলাদেশ প্রতিবেদন
প্রকাশকালঃ শনিবার, ২১ মে, ২০২২

ইবিতে প্রথমবারের মতো আলোকচিত্র প্রদর্শনী।

ইবি প্রতিনিধি :

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) প্রথমবারের মতো আলোকচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। দু’দিন ব্যাপী এ প্রদর্শনী অনুষ্ঠানের আয়োজন করে ইসলামিক ইউনিভার্সিটি ফটোগ্রাফি অ্যাসোসিয়েশন (আই ইউ পি এ)

শনিবার (২১ মে) সকাল ১০টায় বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনের করিডোরে এই অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। রোববার (২২ মে) সন্ধ্যা ৬টা ৩০ পর্যন্ত এ প্রদর্শনী চলবে বলে জানায় আয়োজকরা

সংগঠন সূত্রে জানা যায়, গ্রামবাংলার প্রকৃতি, ওয়ার্ল্ড লাইফ, লাইফ স্টাইল, স্ট্রিট ফটোগ্রাফি, ইন্ডিয়া, ভুটান, মায়ানমার, থাইল্যান্ড সহ সারাদেশের থেকে প্রায় ১৫০০ ছবি অংশগ্রহণকারীরা জমা দেয়। যার বিপরীতে প্রাথমিকভাবে বিচারকরা ১২০ টি ছবি নির্বাচিত করে। পরবর্তীতে ৮২ টি ছবি প্রদর্শনীর জন্য চূড়ান্তভাবে রেজিষ্ট্রেশন করা হয়। ৬জনকে বিজয়ী করে এই টাকা প্রদান করা হবে।অনুষ্ঠানে ২০০০০ টাকা প্রাইজমানি নির্ধারণ করা হয়। যার মধ্যে প্রথম পুরস্কার হিসেবে ১০০০০ টাকা, দ্বিতীয় পুরস্কার ৫০০০ টাকা এবং তৃতীয় পুরস্কার ৩০০০ টাকা ঘোষণা করা হয়।

বিচারকদের ভোটের মাধ্যমে বিজয়ী ঘোষণা করা হবে। এতে বিচারকের দায়িত্ব পালন করছেন আলোকচিত্রী এবং লেখক সুদীপ্ত সালাম ও আলোকচিত্রী জয় কে রায় চৌধুরী।

সংগঠনটির সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান বলেন, এই বিষয়টা অনেক সাধনার বিষয় আমাদের কাছে। এই আয়োজনটি করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। আমাদের ক্লাবটি বিশ্ববিদ্যালয়ের সেরা একটি ক্লাব। এই প্রদর্শনী সকলের উপভোগ্য হবে বলে আমি আশাবাদী।

উল্লেখ্য, এই প্রদর্শনীতে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দু’জন ছাত্রের ছবি স্থান পেয়েছে। তারা হলেন, ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের ১৭-১৮ সেশনের শিক্ষার্থী সাফায়েত মোস্তফা জিদান এবং অর্থনীতি বিভাগের ১৮-১৯ সেশনের শিক্ষার্থী রায়হান বাঁধন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ