শনিবার, ২৮ মে ২০২২, ০১:২৪ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

ঈদগাঁও জালালাবাদে ১৫টি বসতবাড়ী আগুনে পুড়ে ছাঁই

নিজস্ব বার্তা প্রতিবেদক
প্রকাশকালঃ রবিবার, ৮ মে, ২০২২

শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার।।

কক্সবাজারের ঈদগাঁও উপজেলার জালালাবাদ ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের পূর্ব ফরাজীপাড়া গ্রামে অন্তত ১৫ বসতবাড়ী পুড়ে গেছে। এরমধ্যে ৭টি বসতবাড়ী আগুনে পুড়ে সম্পূর্ণ ভস্মীভূত হয়েছে। রোববার ( ৮ মে) বিকাল আড়াইটার সময় জালালাবাদ ফরাজীপাড়া সড়কের মনজুর মৌলভীর দোকান পয়েন্টের দক্ষিণে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিক ধারণা করেছে ক্ষতিগ্রস্তরা।

স্থানীয় মৃত কবির আহমদের রান্না ঘরের চুলা থেকে আগুনের সূত্রপাত বলে ওয়ার্ড মেম্বার নুরুল আলম ও স্থানীয়রা জানিয়েছেন।
তার রান্না ঘরের চুলা থেকে প্রথমে আগুন লাগে। এতে পর্যায়ক্রমে আগুনে পাশ্ববর্তী মৃত আবদুল গনির ছেলে কবির আহমদ, মৃত আবু শামার ছেলে আবুবকর, শামশুল আলমের ছেলে সাইফুল ইসলাম,কবির আহমদের ছেলে নুরুল হুদা এবং মৃত আবদুছ ছোবহানের ছেলে আলী আহমদের বসত বাড়ী আগুনে পুড়ে সম্পূর্ণ ভস্মীভূত হয়েছে।

আংশিকভাবে ভস্মীভূত হয়েছে বিধবা জোছনা আক্তার এবং নজির আহমদের ছেলে শাহজাহানের বাড়ী।
স্থানীয়রা জানান, আগুন লাগার সাথে সাথে সজোরে প্রবাহমান উত্তরা বাতাসের কারণে মাত্র ১০ মিনিটের মধ্যেই বাড়ীগুলো আগুনে পুড়ে ভস্মীভূত হয়।
তারা আরও জানান, স্থানীয়দের সহায়তায় প্রাথমিকভাবে আগুন নিয়ন্ত্রনে আনা সম্ভব হয়।
খবর পেয়ে রামু থেকে দমকল বাহিনীর একটি দল ঘটনাস্থলে এসে পৌঁছে এবং আগুন নেভানোর কাজ শুরু করে।
রামু দমকল বাহিনীর স্টেশন অফিসার সোমেন বড়ুয়া জানান, বর্তমানে আমরা আগুন নির্বাপনের কাজে আছি। নির্বাপন কাজ শেষে ক্ষয়ক্ষতির পরিমান নিরুপন করা হবে। ক্ষতিগ্রস্ত এবং স্থানীয়রাদের মতে ক্ষয়ক্ষতির পরিমান আনুমানিক কোটি টাকার মত হবে। ক্ষতিগ্রস্তরা বর্তমানে খোলা আকাশের নীচে বসবাস করছে।
জালালাবাদের ইউপি চেয়ারম্যান ইমরুল হাসান রাশেদ ঘটনাস্থলে উপস্থিত থেকে আগুন নেভানোর কাজ তদারকি করছিলেন।
তিনি জানান, ক্ষতিগ্রস্থদের পুূণবার্সনে জরুরী পদক্ষেপ গ্রহন করা হবে। আগুন লাগার বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে বলেও তিনি জানান। অগ্নিকান্ডের কারনে এ রিপোর্ট লিখা পর্যন্ত জালালাবাদ ফরাজীপাড়া সড়কে সব ধরনের যান চলাচল বন্ধ ছিল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ