মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১২:৪৬ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

প্রাণে প্রাণে প্রাণ মিশে একি প্রাণ হোক, ঈদ মোবারক, ঈদ মোবারক- এই আহবানের মধ্য দিয়ে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হয়েছে ভেনিস সহ ইতালির বিভিন্ন স্থানে ঈদ উদযাপন করা হয়

নিজস্ব বার্তা প্রতিবেদক
প্রকাশকালঃ মঙ্গলবার, ৩ মে, ২০২২

প্রাণে প্রাণে প্রাণ মিশে একি প্রাণ হোক, ঈদ মোবারক, ঈদ মোবারক- এই আহবানের মধ্য দিয়ে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হয়েছে ভেনিস সহ ইতালির বিভিন্ন স্থানে ঈদ উদযাপন করা হয়।

 

ভেনিস মারঘেরা শহরে প্রবাসীদের বিনোদন কেন্দ্র পোয়াচ্ছা কনকরদিয়া পার্কে এই
প্রথমবারের মত মারঘেরা জামেমসজিদ কমিটির আয়োজনে ঈদের জামাত অনুষ্ঠিত হলো। আরো চারটি জামাত যেমন পার্কো পেল্লেগ্রিনা পুরাতন জামেমসজিদ , হাস পার্কে, বায়তুল মামূর কেন্দ্রীয় জামেমসজিদ ।
প্রায় ৬ হাজার মাইল দূরের দেশ ইতালি, প্রবাসী বাংলাদেশির সংখ্যা লক্ষাধিক। রেমিট্যান্সের চাকা সচল রাখতে গিয়ে প্রিয়জনের সাথে ঈদ করা হয় না এই সব প্রবাসীদের, আর তাই তাদের কে ঈদ আমেজের পরিপুর্ণতা দিতে এশিয়ান টিভি ক্যামেরা জামাত সহ সকল আয়োজন ঈদ উৎসব অনুষ্ঠিত হয়েছে।
সকল সাড়ে ৫.৩০ টায় প্রথম জামাত সর্বমোট ১৮টি জামাত ভেনিসে আয়োজন করা হয়। ভেনিসের বিভিন্ন জায়গায় ধর্ম প্রাণ মুসলমানরা ঈদের জামাতে অংশ নেয়।
ঈদের দিনের আনন্দ উৎসব ছিল প্রবাসী সর্বসাধারণ বিদেশি সহ বাঙ্গালীদের অংশগ্রহণ ছিল চোখে পড়ার মত।
এ বছর করোনার প্রাদুর্ভাব কমে যাওয়ায় ও ৩১ মার্চ ইতালিতে জরুরি অবস্থা তুলে নেওয়ায় প্রবাসীরা খুবই আনন্দ উৎসবে মধ্যে ঈদের জামাতে শরীক হয়েছেন।

প্রবাসী কমিউনিটি ব্যক্তিত্ব, সাংবাদিক, রাজনৈতিক ব্যক্তিবর্গ ছাড়াও স্থানীয় ইতালিয়ান বক্তব্য রাখেন
সাবেক পুলিশ কর্মকর্তা pier Giorgio Carinci , Don Nandino prete Di Chiesa Qurtiere prete a maghera Venezia. প্রমূখ।
প্রবাসী বাঙ্গালী ও স্থানীয় ইতালিয়ানদের এক সৌহার্দের মিলনমেলায় রুপ নেয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ