শুক্রবার, ২৭ মে ২০২২, ০৭:০৮ অপরাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় সবুজ সংঘের আয়োজনে শিক্ষা বৃত্তি ও ঈদ উপহার বিতরণ

নিজস্ব বার্তা প্রতিবেদক
প্রকাশকালঃ রবিবার, ১ মে, ২০২২

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় সবুজ সংঘের আয়োজনে শিক্ষা বৃত্তি ও ঈদ উপহার বিতরণ।

সিয়াম মাহমুদ/ব্রাহ্মণবাড়িয়া:

“আমরা ভালবাসি মানুষকে” -এ স্লোগানকে সামনে রেখে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার খাড়েরায় সামাজিক সংগঠন সবুজ সংঘের আয়োজনে সরকারি মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পাওয়া তিন শিক্ষার্থীসহ, ঢাকা বিশ্ববিদ্যালয়, খুলনা প্রযুক্তি ও প্রকৌশল বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এবং ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজে অর্নাসে ভর্তি হওয়া গরিব ও অসহায় সাত শিক্ষার্থীকে আর্থিক অনুদান শিক্ষা বৃত্তি, ২৪জন প্রতিবন্ধিকে মানবিক ভাতা এবং ১৬০ জন গরিব মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়। আজ রোববার দুপুরে খাড়েরা বাজারে আনুষ্ঠানিক ভাবে বিতরণ করা হয়। এতে আর্থিক সহযোগীতা করেছেন অস্টেলিয়া প্রবাসী ডক্টর কামাল আহাম্মদ এবং লন্ডন প্রবাসী বশির আহাম্মদ। সবুজ সংঘের সম্বনয়কারী মো. লোকমান হোসেনের সঞ্চালনায় এবং খাড়েরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. কবির আহাম্মদ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কসবা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রাশেদুল কাউছার ভূইয়া (জীবন)। বিশেষ অতিথি ছিলেন কসবা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাসুদ উল আলম, খাড়েরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আইনজীবি আবু আবদুল্লাহ, সাধারণ সম্পাদক মীর হেলাল, কসবা উপজেলা প্রেসক্লাব সভাপতি মো. আবদুল হান্নান, সাবেক সাধারণ সম্পাদক শেখ মো. কামাল উদ্দিন, আবুল কালাম আজাদ, কসবা টি.আলী কলেজের ইংরেজী বিভাগের শিক্ষক মো. আলমগীর ওসমান ভূইয়া, প্রথম আলো কসবা প্রতিনিধি মো. সোহরাব হোসেন প্রমুখ।

সামাজিক সংগঠন সুবজ সংঘ গত বছরের ৪ নভেম্বর প্রতিষ্ঠিত হয়। ওই সংগঠনটির উদ্যোগে ২৪জন প্রতিবন্ধিকে প্রতি মাসে ৫শ টাকা করে মানবিক ভাতা দেওয়া হয়। ১০জন এস.এস.সি পরীক্ষার্থীকে ফরম ফিলাপের জন্য দেওয়া হয়েছে ২০ হাজার টাকা। চিকিৎসার জন্য গরীব ও অসহায়দের জন্য দেওয়া হয়েছে ৫৮ হাজার টাকা। প্রথম রোজার দিনে ৫৩জন গরীব মানুষের মাঝে ১১ কেজি করে দেওয়া হয়েছে রোজার প্রাথমিক সামগ্রী। ওই সংগঠন থেকে আজ রোববার সরকারি মেডিকেলে কলেজে ভর্তিরসুযোগ পাওয়া তিন শিক্ষার্থীসহ, ঢাকা বিশ্ববিদ্যালয়, খুলনা প্রকৌশলবিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এবং ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজেঅর্নাসে ভর্তি হওয়া গরিব ও অসহায় সাত শিক্ষার্থীকে আর্থিক অনুদানশিক্ষা বৃত্তি দেওয়া হয়েছে ৮৭ হাজার টাকা, ১৬০জন গরীব ও অসহায় মানুষেরমাঝে দেওয়া হয়েছে সেমাই, চিনি, নুডুলস, পোলার চাউল, গুড়া দুধ ও একটিসাবান।

উক্ত অনুষ্ঠানে সংগঠনটির আগামী এক বছরের জন্য প্রথম আংশিক কমিটি গঠন করা হয়েছে। সংগঠনটির সম্বনয়কারী মো. লোকমান হোসেনকে সভাপতি, হামজা মাহমুদকে সাধারণ সম্পাদক, রিমন ভূইয়াকে সাংগঠনিক সম্পাদক এবং রুহুল আমিনকে অর্থসম্পাদক করা হয়েছে। সংগঠনটির সম্বনয়কারী নতুন নিযুক্ত হওয়া সভাপতি মো. লোকমানহোসেন বলেন, এক বছর ধরে সংগঠনটির মাধ্যমে সামাজিক উন্নয়ন করে যাচ্ছি। সংগঠনটির উদ্যোগে গরীব অসহায় মেধাবী শিক্ষার্থীদের আর্থিক অনুদান, প্রতিবন্ধিদের মানবিক ভাতা, গবীরদের চিকিৎসা ও আর্থিক অনুদানের ব্যবস্থা করা হয়েছে। ভবিষ্যতে, এ পরিধি আরো বৃদ্ধি করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ