রবিবার, ২২ মে ২০২২, ১০:২৯ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

জমকালো আয়োজনে বাচসাস এর গুণীজন সম্মাননা ও ইফতার মাহফিল

নিজস্ব বার্তা প্রতিবেদক
প্রকাশকালঃ বুধবার, ২৭ এপ্রিল, ২০২২

জমকালো আয়োজনে বাচসাস এর গুণীজন সম্মাননা ও ইফতার মাহফিল।

কাজী আনিসঃ

রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে গুণীজন সম্মাননা পাশাপাশি আয়োজন করা হয়েছিল বার্ষিক ইফতার মাহফিল। পাশাপাশি
২৫ এপ্রিল (সোমবার) দেশের শিল্প-সংস্কৃতি ও চলচ্চিত্র সাংবাদিকতায় অবদান রাখার জন্য ১২জন গুণীকে সম্মাননা দিয়েছে ৫৪ বছরের পুরনো এই সংগঠনটি।
দুই মন্ত্রীর উপস্থিতিতে উল্লেখযোগ্য সংখ্যক সদস্য ও বিনোদন জগতের গুণীজনদের সম্মানিত করলো বিনোদন সাংবাদিকদের ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস)।

এবার গুণীজন সম্মাননা পেয়েছেন চলচ্চিত্রে অভিনেতা ও পরিচালক-প্রযোজক এম. এ. আলমগীর, নির্মাতা ছটকু আহমেদ, চিত্রগ্রাহক আব্দুল লতিফ বাচ্চু; টেলিভিশন ও মঞ্চ নাট্যব্যক্তিত্ব রামেন্দু মজুমদার, নাট্যব্যক্তিত্ব আতাউর রহমান, নাট্যব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর, সংগীতে সংগীতশিল্পী সৈয়দ আব্দুল হাদী, সংগীতশিল্পী রুনা লায়লা ও গীতিকার গাজী মাজহারুল আনোয়ার, সাংবাদিকতায় সাংবাদিক-গবেষক রফিকুজ্জামান, চলচ্চিত্র নির্মাতা ও সাংবাদিক শহিদুল হক খান ও চলচ্চিত্র গবেষক ও সাংবাদিক অনুপম হায়াৎ।

দেশের সাংস্কৃতিক অঙ্গনের গুণীজনদের সম্মাননা দেওয়ার প্রতিক্রিয়ায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, এত গুণী মানুষদের সম্মাননা জানাতে পারাটা আনন্দের। যারা আজ সম্মাননা পেয়েছেন তারা সবাই রাষ্ট্রের গর্ব। বাচসাসকে ধন্যবাদ এইসব গুণী মানুষদের সম্মানিত করার জন্য।

অন্যদিকে, একঝাঁক তারকার উপস্থিতিতে বাচসাসের ইফতার মাহফিল ছিলো আলোকিত। বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চনের নেতৃত্বে ছিলেন নিপুণ আক্তার, নিরব, অঞ্জনা, শাহনূর, জেসমিন, আজাদ খান, অধরা খান, কায়েস আরজু, ডি এ তায়েব, গাজী আব্দুন নূর। আরও ছিলেন শিল্পী সংঘের সভাপতি আহসান হাবীব নাসিম, সাধারণ সম্পাদক রওনক হাসান, অনুষ্ঠান সম্পাদক রাশেদ মামুন অপু। অভিনেতা আজিজুল হাকিম, মুকিত জাকারিয়া, আর্জুমান্দ আরা বকুল, তনিমা হামিদ, আইরিন তানি, সানজিদা রোজ, উপস্থাপিকা – অভিনেত্রী মৌসুমী মৌ, সংগীতশিল্পী আলম আরা মিনু, লোপা হোসাইন, রাত্রি চৌধুরী, শাহনাজ বাবুসহ একঝাঁক তারকা এসেছিলেন চলচ্চিত্র সাংবাদিকদের বিশেষ এই আয়োজনে।

বাচসাস আয়োজিত জমকালো এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। বিশেষ অতিথি ছিলেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাচসাস সভাপতি ফালগুনী হামিদ। স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাবু।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ