শনিবার, ২৮ মে ২০২২, ১২:০৬ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

কাপাসিয়ায় ঘর পেলো ভূমিহীন ও গৃহহীন ৪৫ পরিবার

মাহাবুর রহমান, গাজীপুর!!
প্রকাশকালঃ মঙ্গলবার, ২৬ এপ্রিল, ২০২২

কাপাসিয়ায় ঘর পেলো ভূমিহীন ও গৃহহীন ৪৫ পরিবার

মুজিববর্ষ ও ঈদুল ফিতর উপলক্ষে প্রধানন্ত্রীর ঈদ উপহার হিসেবে কাপাসিয়া উপজেলার ৪৫ টি ভূমিহীন, গৃহহীন পরিবারের মাঝে আনুষ্ঠানিকভাবে গৃহ ও জমি হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়েছে।

২৬ এপ্রিল, মঙ্গলবার সকাল ১১ টায় উপজেলা প্রশাসনের আয়োজনে পরিষদ মিলনায়তনে সারাদেশে তৃতীয় পর্যায়ে ভূমিহীন ও গৃহহীন ৩২ হাজার ৯০৪ জনের সাথে আনুষ্ঠানিক ভাবে প্রধান মন্ত্রীর কাছ থেকে ঈদ উপহার হিসাবে কাপাসিয়ার ৪৫ জন ভূমিহীন ও গৃহহীন পরিবারের কাছে জমি,দলিল ও ঘরের চাবি আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হয়।

সকাল ১১ টায় গণভবন থেকে সরাসরি ভার্চুয়ালি যুক্ত হয়ে এক যোগে উপকার ভোগিদের নিকট জমি ও পাকা বাড়ির দলিলপত্র এবং ঘরের চাবি হস্তান্তর করেন তিনি। দুই কক্ষ বিশিষ্ট ঘরের সঙ্গে একটি রান্নাঘর,একটি সংযুক্ত টয়লেট ও ব্যবহারের জন্য প্রয়োজনীয় জায়গা রাখা হয়েছে। পাকা ঘরের সাথে দুইশতক জমির মালিকানাও পেয়েছেন উপকার ভোগী ব্যক্তিরা।

কাপাসিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ মিলনায়তনে আনুষ্ঠানিক হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য সিমিন হোসেন রিমি।

উপজেলা নির্বাহী অফিসার একেএম গোলাম মোর্শেদ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা, উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মোঃ আমানত হোসেন খান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মুহম্মদ শহীদুল্লাহ্, ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, মহিলা ভাইস চেয়ারম্যান রওশন আরা সরকার,

সহকারী কমিশনার (ভূমি) রুবাইয়া ইয়াসমিন, থানার অফিসার ইনচার্জ (ওসি) এএফএম নাসিম, উপজেলা কৃষি কর্মকর্তা সুমন কুমার বসাক, ঘর নির্মাণ প্রকল্প বাস্তবায়ন কমিটির সদস্য সচিব ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার কোহিনুর রহমান প্রমূখ। এছাড়া বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বিভিন্ন গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

উপজেলার তরগাঁওয়ের দেওনাতে ও সিংহশ্রী ইউনিয়নের কপালেশ্বরে ১৫টি করে, বারিষাব ইউনিয়নের শ্যামপুরে ১০টি, রায়েদ ইউনিয়নের বেলাশীতে ৫টি মোট ৪৫ টি ভূমি ও গৃহহীন পরিবার ঘর পেয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ