শনিবার, ২৮ মে ২০২২, ০১:৩৭ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

সহকারী জজ নিয়োগ পরীক্ষায় দেশসেরা নাটোরের সুমাইয়া

নিজস্ব বার্তা প্রতিবেদক
প্রকাশকালঃ সোমবার, ২৫ এপ্রিল, ২০২২

সহকারী জজ নিয়োগ পরীক্ষায় দেশসেরা নাটোরের সুমাইয়া।

স্টাফ রিপোর্টার/(এস,এম,মিঠু):

নাটোর জেলার বড়াইগ্রাম উপজেলার মেয়ে সুমাইয়া নাসরিন শামা সহকারী জজ নিয়োগের জন্য নেওয়া বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস (বিজেএস) পরীক্ষার চূড়ান্ত ফলাফলে মেধাতালিকায় দেশসেরা হয়েছেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী।

বর্তমানে তার স্নাতকোত্তর (এলএলএম) পরীক্ষা চলছে। তিনি জীবন বিমা করপোরেশনের ব্যবস্থাপক (অব.) প্রকৌশলী আবুল কালাম আজাদ ও বড়াইগ্রাম পাইলট উচ্চবিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক নাজনীন খাতুন দম্পতির দ্বিতীয় সন্তান এবং বড়াইগ্রাম উপজেলা পরিষদের প্রথম নির্বাচিত চেয়ারম্যান আব্দুল বারীর নাতনি। তাদের বাড়ি বড়াইগ্রাম পৌরসভার লক্ষ্মীকোল মহল্লায়।

জানা যায়, স্থানীয় আরএন কিন্ডারগার্টেনে তার শিক্ষাজীবন শুরু হয়। পরে লক্ষ্মীকোল সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে ট্যালেন্টপুলে বৃত্তি পেয়ে বড়াইগ্রাম পাইলট উচ্চবিদ্যালয়ে ভর্তি হন। সেখানে ২০১০ সালে জেএসসিতে গোল্ডেন জিপিএ-৫ এবং ট্যালেন্টপুলে বৃত্তি লাভ করেন। একই স্কুল থেকে গোল্ডেন জিপিএ-৫ পেয়ে ২০১৩ সালে এসএসসি পাস করেন।

পরে রাজশাহী কলেজ থেকে জিপিএ-৫ পেয়ে এইচএসসি পাস করেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আইন বিভাগে স্নাতক (সম্মান) চূড়ান্ত পরীক্ষায় প্রথম শ্রেণিতে দ্বিতীয় স্থান লাভ করেন।

সুমাইয়া নাসরীন শামা বলেন, সব সময় ন্যায়বিচার প্রতিষ্ঠার চেষ্টা করব। তিনি মনে করেন, ভালো ফলের জন্য নিয়মিত পড়ালেখার বিকল্প নেই। পাঠ্যবইয়ের পাশাপাশি সমসাময়িক বিষয়ে ধারণা থাকতে হবে বলে মনে করেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ