শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩:৩১ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

পুঁজিবাজারে দীর্ঘমেয়াদী বিনিয়োগ করবে গ্রামীণ ব্যাংক

বাংলাদেশ প্রতিবেদন
প্রকাশকালঃ সোমবার, ২৫ এপ্রিল, ২০২২
পুঁজিবাজারে দীর্ঘমেয়াদী বিনিয়োগ করবে গ্রামীণ ব্যাংক

পুঁজিবাজারে দীর্ঘমেয়াদী বিনিয়োগ করবে গ্রামীণ ব্যাংক। পুঁজিবাজারে আসছে গ্রামীণ ব্যাংকের উদ্যোগে গ্রামীণ ব্যাংক-এইমস ফার্স্ট ইউনিট ফান্ড। 

“গ্রামীণ ব্যাংক-এইমস ফার্স্ট ইউনিট ফান্ড”-এর নথি নিবন্ধন অনুষ্ঠান গত ২৪ এপ্রিল ২০২২ সম্পন্ন হয়েছে, যেখানে উদ্যোক্তা গ্রামীণ ব্যাংক এবং ট্রাস্টি সন্ধানী লাইফ ইন্সুরেন্স কোম্পানী লিমিটেড-এর মধ্যে একটি ট্রাস্ট চুক্তি স্বাক্ষর হয়। একই সাথে গ্রামীণ ব্যাংক এবং দেশের প্রথম বেসরকারি মিউচ্যুয়াল ফান্ড প্রবর্তনকারী প্রতিষ্ঠান এইমস অব বাংলাদেশ লিমিটেড -এর মধ্যে একটি বিনিয়োগ ব্যবস্থাপনা চুক্তি স্বাক্ষরিত হয়েছে। ফান্ডটি গ্রামীণ ব্যাংকের উদ্যোগে দ্বিতীয় মিউচ্যুয়াল ফান্ড।

ইতোপূর্বে গ্রামীণ ব্যাংক “গ্রামীণ মিউচ্যুয়াল ফান্ড ওয়ান”-এর অধীনে দুটি স্কীম বাজারে ছাড়ে যার সম্পদ বাবস্থাপনায় আছে এইমস। উল্লেখ্য, নতুন ফান্ডটির মাধ্যমে এইমস-এর বেমেয়াদী ফান্ড পরিচালনার যাত্রা শুরু হতে যাচ্ছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গ্রামীণ ব্যাংকের চেয়ারম্যান প্রফেসর ডঃ এ কে এম সাইফুল মজিদ, ব্যবস্থাপনা পরিচালক মোঃ আবদুর রহিম খান, এইমস অব বাংলাদেশ লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক ইয়াওয়ার সায়ীদ, পরিচালক ডঃ আখতার হোসেন এবং সন্ধানী লাইফ ইন্সুরেন্স কোম্পানী লিমিটেডের কোম্পানি সচিব মোঃ মিজানুর রহমান।

ফান্ডটিতে প্রাথমিকভাবে গ্রামীণ ব্যাংক ১০০ কোটি টাকা বিনিয়োগ করছে। গ্রামীণ ব্যাংক-এইমস ফার্স্ট ইউনিট ফান্ড-এর দীর্ঘমেয়াদী লক্ষ্য হবে মিউচ্যুয়াল ফান্ড এর মাধ্যমে সমাজের ক্ষুদ্র ও মধ্যম-আয়ের সঞ্চয়কারীদের জন্য একটি নির্ভরশীল এবং সাশ্রয়ী বিনিয়োগ বাহন তৈরি করে তাদের আর্থিক অন্তর্ভুক্তি নিশ্চিত করা। এই ফান্ডটি উক্ত সঞ্চয়কারীদের কাঠামোগত ভাবে এবং দায়বদ্ধ তার সাথে জাতীয় পুঁজিবাজারের সাথে সম্পৃক্ত করবে।এছাড়াও ক্রমবর্ধমান ঝুঁকিবিমুখ প্রবীণ অবসরপ্রাপ্ত গোষ্ঠীর পাশাপাশি প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের জন্যও ফান্ডটি একটি প্রত্যাশিত লভ্যাংশ এবং মূলধনী আয় প্রাপ্তির নিরাপদ মাধ্যম হিসেবে বিবেচিত হবে। এই লক্ষ্যে ফান্ডটির বেমেয়াদী স্কীমটি গ্রামীণ ব্যাংকের প্রান্তিক ক্ষুদ্র মহিলা সঞ্চয়কারীদের বিশেষ বিবেচনায় নিয়ে গঠন করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ