শুক্রবার, ২৭ মে ২০২২, ০৫:৫৯ অপরাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

পুঁজিবাজার নিয়ে মিথ্যা ও নেতিবাচক মন্তব্যের প্রতিবাদ জানিয়েছে ঐক্য পরিষদ

নিজস্ব বার্তা প্রতিবেদক
প্রকাশকালঃ রবিবার, ২৪ এপ্রিল, ২০২২
বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদ

পুঁজিবাজার নিয়ে মিথ্যা ও নেতিবাচক মন্তব্যের প্রতিবাদ জানিয়েছে ঐক্য পরিষদ

সোশ্যাল মিডিয়ায় পুঁজিবাজার বিষয়কমিথ্যা ও নেতিবাচক মন্তব্যের প্রতিবাদে জানিয়েছে ঐক্য পরিষদ। গতকাল সংগঠনের মতিঝিল কার্যালয়ে বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক কাজী আব্দুর রাজ্জাক লিখিত বক্তব্যে বলেন, ”পবিত্র এই রমজান সংযম সাধনার মাস। এই রমজান আমাদের শিক্ষা দেয় কেবল না খেয়ে রোজা রাখার জন্যই নয়, ক্ষুধার্তদের খাওয়ানো, অন্যকে সাহায্য করা, জিহ্বাকে নিয়ন্ত্রণ করা, অন্যকে নিয়ে সমালোচনা না করা। এটাই রমজান মাসের চেতনা ও শিক্ষা। এই শিক্ষা শুধু রমজান মাসের জন্যই নয়, বছর জুড়েই এই শিক্ষা আমাদের লালন ও ধারণ করা উচিত।”

তিনি আরো বলেন, ”কিন্তু আমরা লক্ষ্য করছি যে, কতিপয় ব্যক্তি সোশ্যাল মিডিয়া ফেসবুক ব্যবহার করে পুঁজিবাজার সংশ্লিষ্ট সম্মানিত ব্যক্তিদের জড়িয়ে নোংরা, অশ্লীল, মিথ্যা ও মনগড়া মন্তব্য করে পোস্ট দিচ্ছে। তারা এখানেই ক্ষান্ত নন, সম্মানিত ওই সকল ব্যক্তিদের পরিবারকে জড়িয়েও নোংরা পোস্ট ও কমেন্ট করে যাচ্ছেন। যার ফলে ঐ সকল সম্মানিত ব্যক্তিগণ ও তাদের পরিবার সামাজিকভাবে হেয়-প্রতিপন্ন ও অসম্মানিত হচ্ছেন। এতে সাধারণ বিনিয়োগকারীদের মধ্যে বিভ্রান্তি তৈরি হচ্ছে। যার নেতিবাচক প্রভাব পুঁজিবাজারের পড়েছে বলে আমরা মনে করি। এই ধরনের অবিবেচক ও কুরুচিপূর্ণ কর্মকান্ড দেশের পাশাপাশি বিশ^ দরবারেও আমাদের পুঁজিবাজার নিয়ে নেতিবাচক বার্তা দিচ্ছে। যা আমাদের পুঁজিবাজারের ভাবমূর্তি ক্ষুন্ন করছে। আমরা এ ধরনের অশালীন ও কুরুচিপূর্ণ কর্মকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।”

কাজী আব্দুর রাজ্জাক লিখিত বলেন, ”আমরা সকলকে বলতে চাই যে, পুঁজিবাজারে শিক্ষিত ও মেধাবীদের বাজার। এ বাজার সাধারণ অন্য কোনো বাজারের মতো নয়। এখানে অর্থ হলেই বিনিয়োগ যায় না। এখানে বিনিয়োগ করতে অবশ্যই শিক্ষা, মেধা ও যোগ্যতা থাকতে হবে। উত্থান-পতনের এই বাজারকে ঘিরে গঠনমূলক আলোচনা-পর্যালোচনা-বিশ্লেষণ-পূর্বাভাস থাকবেই। তাই বলে সোশ্যাল মিডিয়াতে সম্মানিত ব্যক্তিদেরকে নিয়ে অমার্জিত ভাষায় মানহানিকর ও আক্রমণাত্মক পোস্ট অবশ্যই অপরাধ হিসেবে গণ্য বলে আমরা মনে করি। আমরা বিস্বাস করি কোনো বিনিয়োগকারীর পক্ষে এহেন কর্মকান্ড করা সম্ভব নয়। কতিপয় সক্রিয় দুষ্টচক্র সোশ্যাল মিডিয়াকে ব্যবহার করে পুঁজিবাজারের ভাবমূর্তি তথা দেশের অর্থনীতিকে ধ্বংস করতে চায়। সুতরাং বিনিয়োগকারীদের স্বার্থে, দেশে-বিদেশে পুঁজিবাজারের ভাবমূর্তি রক্ষা করার স্বার্থে, দুষ্টচক্রের কুরুচিশীল কর্মকান্ডের বিরুদ্ধে আমরা আইনানুগ ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্তে উপণীত হয়েছি। এরই মধ্যে একজন চক্রান্তকারীর বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরী করা হয়েছে। আমরা পুঁজিবাজারের সকল বিনিয়োগকারীদের আহ্বান জানাই, দেশের স্বার্থে, পুঁজিবাজারের স্বার্থে যারা সোশ্যাল মিডিয়াসহ বিভিন্ন প্লাটফর্মে পুঁজিবাজার নিয়ে নেতিবাচক বার্তা ছড়ায় তাদের প্রতিহত করি। আমরা সকল বিনিয়োগকারীদের অনুরোধ করছি, পুঁজিবাজারকে এগিয়ে নিতে আগামীতে সকল ধরনের নেতিবাচক কর্মকান্ড থেকে নিজেকে বিরত রাখি, অন্যকেও নিষেধ করি।”


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ