মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১২:০৫ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

দুস্থ্যদের পাশে ‘ফুড ফর ডিস্ট্রেস্ড পিপল’ এবং ‘এক টাকার জামা’

আবু সাদাৎ মোহাম্মদ শাহীনূর ইসলাম
প্রকাশকালঃ রবিবার, ২৪ এপ্রিল, ২০২২

দুস্থ্যদের পাশে ‘ফুড ফর ডিস্ট্রেস্ড পিপল’ এবং ‘এক টাকার জামা’

রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে গতকাল ‘ফুড ফর ডিস্ট্রেস্ড পিপল’ এর উদ্যোগে গরীব, অসহায়, দুস্থ, ছিন্নমূল এবং রোজাদার ব্যক্তিদের মাঝে ইফতার বিতরণ করা হয়েছে।

শনিবার বিকেলে প্রায় ৪৫০ জনের মাঝে ইফতার বিতরণ করা হয় এবং ইফতার পরবর্তী সময়ে “এক টাকার জামা” গ্রুপের উদ্যোগে প্রায় ২০০ জন বিভিন্ন বয়সের মানুষ মাত্র এক টাকার বিনিময়ে পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে নতুন জামা কেনার সুযোগ পায়।

বর্তমান সময়ে যখন দ্রব্যমূল্য উর্ধ্বগতির কারনে মানুষ ঠিকমতো দুমুঠো ভাত খেতে পায় না সেখানে ঈদে নতুন জামা গায়ে দেয়াটা তাদের জন্য আকাশ কুসুম কল্পনা হয়ে দাঁড়ায়। সমাজের স্বল্প আয়ের মানুষদের মুখে হাসি ফুটাতে “এক টাকার জামার” উদ্যোগে রাজধানীর বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ স্টল বসিয়ে এক টাকার বিনিময়ে জামা-কাপড় বিক্রি করছে।

গ্রুপের নিবেদিত ভলেন্টিয়ার তরিকুল ইসলাম বলেন, “খাবার খাওয়ানোর ইবাদতের মাধ্যমে আরও অনেকগুলো ইবাদত পালিত হয়, আগত ভাইদের সাথে হৃদ্যতা ও ভালবাসা। যে হৃদ্যতা ও ভালোবাসা জান্নাতে প্রবেশের মাধ্যম হতে পারে।”

গ্রুপের প্রতিষ্ঠাতা এস কে আয়েশা বলেন, “গত বছরের ধারাবাহিকতায় আমরা আমাদের সামর্থ্য অনুযায়ী গরিব, অসহায়, নিঃস্ব লোকজনদের জন্য রামাদানে প্রতিদিন ইফতার আয়োজন করে যাচ্ছি।”

গ্রুপ মেম্বার কাশেম সিফাত বলেন, “ফুড ফর ডিস্ট্রেস্ড পিপল- ফেসবুক গ্রুপের মাধ্যমে গরিব, অসহায়, নিঃস্ব লোকজনদের জন্য ইফতারের আয়োজনে অংশগ্রহন করতে চাইলে সম্পৃক্ত হতে পারেন সমাজের বিত্তবান শ্রেনী।”

ভলেন্টিয়ার রুনা হক বলেন, “এটা অনেক বড় একটা চ‍্যালেঞ্জ ছিল। ইফতারের কাজ শেষ করেই ভলান্টিয়ারগণ আবার ঈদের খুশী এক টাকার জামা বিতরণ শুরু করেন। আমাদের দুইটা কার্যক্রম সফল ভাবে সম্পন্ন হয়েছে।”


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ