মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৩:০৩ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

রেলের আগাম টিকিট বিক্রি শুরু

নিজস্ব বার্তা প্রতিবেদক
প্রকাশকালঃ শনিবার, ২৩ এপ্রিল, ২০২২

রেলের আগাম টিকিট বিক্রি শুরু

পবিত্র ঈদুল ফিতরের উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। এই টিকিট পেতে ভোর থেকেই রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে অপেক্ষা করেছেন বহু মানুষ। শনিবার (২৩ এপ্রিল) সকালে টিকিটপ্রত্যাশীদের দীর্ঘ লাইন দেখা গেছে। ঈদযাত্রা শেষে ট্রেনের ফিরতি টিকিট বিক্রি শুরু হবে আগামী ১ মে থেকে।

টিকিট বিক্রি কার্যক্রম সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। ইন্টারনেটেও ই-টিকিটিংয়ের মাধ্যমে অগ্রিম টিকিট বিক্রি সকাল ৮টা থেকে শুরু হয়েছে। কমলাপুর রেলস্টেশন থেকে পশ্চিমাঞ্চলগামী আন্তঃনগর সব ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি চলছে। বিক্রি হচ্ছে আগামী ২৭ এপ্রিলের ট্রেনের আগাম টিকিট।

টিকিট পেয়ে মোহাম্মদ সুলতান বলেন, রাত ১০টা থেকে থেকে দাঁড়িয়ে থেকে সকালে সুন্দরবন এক্সপ্রেস ট্রেনের টিকিট পেয়েছি। টিকিট পেয়ে খুব ভালো লাগছে।

সুলতানা আক্তার নামের আরেক যাত্রী অগ্রিম টিকিট সম্পর্কে বলেন, দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে থেকে টিকিট পেয়ে খুবই ভালো লাগছে। প্রিয়জনের সাথে গ্রামে ঈদ করতে যাওয়ার বিষয়টি টিকিট পাওয়ার মধ্য দিয়ে নিশ্চিত হলাম।

টিকিটের অপেক্ষায় থাকা সুজন হাসান বলেন, ভোর থেকে অপেক্ষা করছি টিকিটের জন্য। এখানে মহিলাদের মাত্র একটি কাউন্টারে অগ্রিম টিকিট দেওয়া হচ্ছে। নারীদের কাউন্টার কম হওয়ায় খানিকটা দুর্ভোগ পোহাতে হচ্ছে।

জানা গেছে, ঈদের সম্ভাব্য দিন আগামী ৩ মে ধরে অগ্রিম টিকিট বিক্রি হচ্ছে আজ। সে হিসাবে আজ (২৩ এপ্রিল) দেওয়া হবে ২৭ এপ্রিলের টিকিট, ২৪ এপ্রিল দেওয়া হবে ২৮ এপ্রিলের টিকিট, ২৫ এপ্রিল দেওয়া হবে ২৯ এপ্রিলের টিকিট এবং ২৬ এপ্রিল দেওয়া হবে ৩০ এপ্রিলের টিকিট এবং ২৭ এপ্রিল দেওয়া হবে ১ মের টিকিট দেওয়া হবে। আর ৩ মে ঈদ হলে ২৮ এপ্রিল বিক্রি করা হবে ২ মের ট্রেনের টিকিট।

এবারের ঈদযাত্রার সুবিধার্থে ছয় জোড়া বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। ঈদের পর ফিরতি যাত্রা শুরু হবে আগামী ৫ মে থেকে। ৫ মের টিকিট বিক্রি হবে ১ মে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ