রবিবার, ২২ মে ২০২২, ১১:২০ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

সিভাসু প্রগতিশীল শিক্ষক ফোরাম’র সভাপতি হলেন কক্সবাজারের কৃতিসন্তান ড.আবছার খান

নিজস্ব বার্তা প্রতিবেদক
প্রকাশকালঃ বৃহস্পতিবার, ২১ এপ্রিল, ২০২২

কক্সবাজার প্রতিনিধি।।

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের আদর্শে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক ফোরাম-এর ২০২১-২০২২ মেয়াদে নতুন কার্যকরী কমিটি গঠিত হয়েছে। এতে সভাপতি নির্বাচিত হয়েছেন ফিশারিজ অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ নূরুল আবছার খান।

তিনি কক্সবাজারের কৃতিসন্তান এবং
সদরের পিএম খালী এলাকার বাসিন্দা। কক্সবাজারের স্বনামধন্য গাইনি চিকিৎসক ডাঃ খাইরুন্নেছা মুন্নীর স্বামী।

তিনি চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের মেরিন ফিশারিজ ডিপার্টমেন্টের ডীন এবং কক্সবাজারের দরিয়ানগরস্থ কোস্টাল বায়োডাইভারসিটি মেরিন ফিশারিজ এন্ড ওয়াইল্ড লাইফ রিসার্চ সেন্টারের সুযোগ্য পরিচালক। কক্সবাজারের কৃতিসন্তান সভাপতি নির্বাচিত হওয়ায় আনন্দিত ও গর্বিত জেলাবাসী।

গঠিত কমিটিতে সহ-সভাপতি হয়েছেন ওয়ান হেল্থ ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর ড.শারমীন চৌধুরী এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন প্রক্টর ও অ্যাসোসিয়েট প্রফেসর তাসনিম ইমাম।

কমিটির অন্যরা হলেন-কোষাধ্যক্ষ ড. সুব্রত কুমার শীল, যুগ্ম সাধারণ সম্পাদক অভিজিৎ তালুকদার, সাংগঠনিক সম্পাদক আবরার শাকিল, প্রচার সম্পাদক নিলুফা ইয়াসমিন, সংস্কৃতি বিষয়ক সম্পাদক ডা: তুলি দে। কার্যকরী সদস্যরা হলেন-প্রফেসর ড. এএসএম লুৎফুল আহসান, প্রফেসর. ড. আশুতোষ দাশ, ড. মো: সাইফুল বারী, মো: ফাহাদ বিন কাদের, মো: আশরাফুল ইসলাম, সুমি আকতার ও ডা: তৌহিদা কামাল।

উপদেষ্টামন্ডলীর সদস্যরা হলেন-প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ, প্রফেসর ড. পরিতোষ কুমার বিশ্বাস, প্রফেসর ড. মো: মাসুদুজ্জামান, প্রফেসর ড. মো: রায়হান ফারুক, প্রফেসর গৌতম কুমার দেবনাথ, প্রফেসর ড. মো: আলমগীর হোসেন ও প্রফেসর ড.ওমর ফারুক মিয়াজী।

এদিকে, প্রগতিশীল শিক্ষক ফোরাম-এর নবনির্বাচিত কমিটির সদস্যরা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহিদ মিনার, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি চট্টলবীর এবিএম মহিউদ্দিন চৌধুরীর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন বলে সুত্রে জানা গেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ