রবিবার, ২২ মে ২০২২, ১১:২১ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

আজদু মিয়া স্মৃতি গণ-গ্রন্থাগার এর পুরস্কার বিতরণ এবং বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার উদ্বোধন

নিজস্ব বার্তা প্রতিবেদক
প্রকাশকালঃ বৃহস্পতিবার, ২১ এপ্রিল, ২০২২

আজদু মিয়া স্মৃতি গণ-গ্রন্থাগার এর পুরস্কার বিতরণ এবং বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার উদ্বোধন।

আব্দুল আওয়াল খান/সরাইল প্রতিনিধি:

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আলহাজ্ব আজদু মিয়া স্মৃতি গণ-গ্রন্থাগার কর্তৃক আয়োজিত আলোচনা সভা ও ১৭ মার্চ, ২৬ মার্চ রচনা, চিত্রাংকন প্রতিযোগিতার বিজয়ীদের পুরস্কার বিতরণ এবং বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টায় উপজেলার সদর ইউনিয়ন কুট্টাপড়া এলাকায় আলহাজ্ব আজদু মিয়া স্মৃতি গণ-গ্রন্থাগার প্রাঙ্গনে অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠান প্রধান অতিথি হিসাবে আলহাজ্ব আজদু মিয়া স্মৃতি গণ-গ্রন্থাগারের বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার উদ্বোধন করেছেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ আরিফুল হক মৃদুল। আলহাজ্ব আজদু মিয়া স্মৃতি গণ-গ্রন্থাগারের উপদেষ্টা জহিরুল ইসলাম মন মিয়ার সভাপতিত্বে গণ-গ্রন্থাগারের সভাপতি মোহাম্মদ শফিকুর রহমান স্বাগত বক্তব্য রাখেন। উপজেলা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক, গণ-গ্রন্থাগারের সদস্য আলমগীর মিয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সরাইল থানা অফিসার ইনচার্জ মোঃ আসলাম হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সহিদ খালিদ জামিল খান, ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক সৈয়দ নজরুল ইসলাম,উপজেলা মুক্তিযুদ্ধা সংসদ সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা জনাব মোহাম্মদ মেছবাহ উদ্দিন আহমেদ মোছন, সরাইল প্রেসক্লাবের সভাপতি আইয়ূবখান, উপজেলা উদিচী শিল্পী গোষ্ঠি সভাপতি মোজাম্মেল পাঠান প্রমূখ।

প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার মোঃ আরিফুল হক মৃদুল বলেন, আলহাজ্ব আজদু মিয়া স্মৃতি গণগ্রন্থাগারের স্বাধীনতা বীরসেনানীরা রয়েছে ও মুক্তিযোদ্ধাদের কাহিনী পড়বে তাদের অবদান সম্পর্কে জানবে। আমাদের সবাইলে অনেক প্রাচীণ ঐতিহ্য রয়েছে ঈশা খাঁর রাজধানী ছিল। সরাইলে অনেক জ্ঞাণী গুণী মানুষের জন্ম হয়েছে সে সম্পর্কে জানতে বই পড়তে হবে।

তিনি আরো বলেন, প্রত্যেক মানুষকে লেখাপড়া শিখতে হবে। অশিক্ষিত মানুষ মধ্যে সভ্যতার আলো নেই । যে জাতি পৃথিবীর শ্রেষ্ঠত্বের আসনের সে জাতি লেখাপড়া জ্ঞান বিজ্ঞানে অর্থনীতিতে শ্রেষ্ঠত্ব ছিলেন। পড়ার চাহিদা সভার মধ্যে থাকার অভ্যাস করতে হবে এই পাঠাগারে পাঠকদের বই পড়ে মহুরিত করে তুলতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ