মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৩:৩৩ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

কক্সবাজারে কৃষকলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

নিজস্ব বার্তা প্রতিবেদক
প্রকাশকালঃ মঙ্গলবার, ১৯ এপ্রিল, ২০২২

কক্সবাজার প্রতিনিধি।।

বাংলাদেশ কৃষকলীগের গৌরব, সাফল্য ও ঐতিহ্যের ৫০ বছরপুর্তি এবং প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে কক্সবাজার জেলা কৃষকলীগ।

মঙ্গলবার (১৯ এপ্রিল) বিকাল ৩টায় শহরের আলিরজাহালস্থ জেলা কৃষকলীগের অস্থায়ী কার্যালয়ে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে।
এ উপলক্ষে বিকাল ৩টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন জেলা,শহর ও সদর কৃষকলীগের নেতৃবৃন্দ। এরপর বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত কামনায় ও শেখ হাসিনার দীর্ঘায়ু কামনায় শহরের ৮টি হেফজখানা ও এতিমখানায় খাদ্য সামগ্রী ও কম্বল বিতরণ করা হয়।
এছাড়া, সন্ধ্যা সাড়ে ৭টায় দলীয় কার্যালয়ে প্রতিষ্টা বার্ষিকীর কেককাটা ও আলোচনা সভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন, কক্সবাজার জেলা কৃষকলীগের সহ-সভাপতি আনিসুল হক চৌধুরী।

সাংগঠনিক সম্পাদক রিয়াজ মোরশেদের সঞ্চালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী।
তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বদেশ প্রত্যাবর্তন করে দেশের কৃষির উন্নয়ন ও কৃষকের স্বার্থ রক্ষার জন্য ১৯৭২ সালে ১৯ এপ্রিল বাংলাদেশ কৃষকলীগ প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠার পর থেকে কৃষকলীগ কৃষকদের সংগঠিত করা, তাদের দাবি আদায় এবং দেশের সব গণতান্ত্রিক আন্দোলনে গৌরবোজ্জল ভূমিকা পালন করে আসছে। এরই ধারাবাহিকতায় কক্সবাজার জেলা মডেল কৃষকলীগ জাতির পিতার স্বপ্নপুরণে কাজ করে যাচ্ছে।
প্রতিষ্টা বার্ষিকীতে উপস্থিত ছিলেন, বাংলাদেশ কৃষকলীগের কেন্দ্রীয় পরিষদ সদস্য এম.এ হাসেম, কক্সবাজার জেলা কৃষকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সনজিত চক্রবর্তী, দপ্তর সম্পাদক হোসাইন মাসুম, প্রচার সম্পাদক মোর্শেদুর রহমান খোকন, তথ্য ও গবেষণা সম্পাদক সাংবাদিক শাহাদত হোছাইন, শহর কৃষকলীগের সভাপতি এরশাদুজ্জামান সুমন, সহ-সভাপতি ইব্রাহিম পিয়ারু, জয়নাল আবেদীন, সাধারণ সম্পাদক তামজিদুল ইসলাম মিন্টু, যুগ্ম সাধারণ সম্পাদক আবু তাহের হেলালী, জাবেদ মোস্তফা এবং সদর উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন মুকুলসহ জেলা, শহর ও সদর কৃষক লীগের অন্যান্য নেতৃবৃন্দ।
এদিকে, ৮টি এতিমখানা ও হেফজখানার প্রতিটিতে ৫০ কেজি চাল, ৫ কেজি মুরগী, ৫ কেজি আলু, ৫ কেজি পেঁয়াজ, ২ কেজি সয়াবিন তেল ও ১০টি কম্বল বিতরণ করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ