শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০২:৩৯ অপরাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

ফাতেমা মানবকল্যাণ ফাউন্ডেশন মানবতার প্রতীক

বাংলাদেশ প্রতিবেদন
প্রকাশকালঃ রবিবার, ১৭ এপ্রিল, ২০২২

বাংলাদেশ প্রতিবেদন,রুপম রুহুল টাঙ্গাইল থেকে : পবিত্র মাহে রমজান উপলক্ষে ভাতৃত্ব, সাম্য সবার মাঝে ছড়িয়ে দিতে ফাতেমা মানবকল্যান ফাউন্ডেশন অসহায় শারীরিক বিশেষ চাহিদা সম্পন্ন মানুষদের মাঝে গতকাল ১৬ ই এপ্রিল টাঙ্গাইল সদর উপজেলাস্থ্য অফিসার্স ক্লাবে ২০ টি সেলাই মেশিন, ২ টি ভ্যান, ৫ টি হইল চেয়ার বিতরণ করেন। উপহারসামগ্রী বিতরণ শেষে উপস্থিত সকলের মাঝে ইফতার বিতরণ করা হয়। আমেরিকান প্রবাসী তৌফিকুল ইসলাম উজ্জ্বল, ফাউন্ডেশনটির প্রতিষ্ঠাতা এবং সভাপতি। তিনি টাঙ্গাইল পৌরসভার বোয়ালি এলাকার সন্তান। কর্ম জীবনে সুদীর্ঘ সময় প্রবাসে আছেন। তিনি তার আয়ের একটি অংশ দিয়ে অসহায় মানুষের জন্য কাজ করার প্রত্যয়ে তার মায়ের নামে ফাতেমা মানবকল্যান ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন। তিনি তার মায়ের প্রতি ভালোবাসা প্রকাশের মাধ্যমে মানুষের জন্য কাজ করে যাচ্ছেন। ফাতেমা মানবকল্যান ফাউন্ডেশন এর লক্ষ্য এবং উদ্দেশ্য মানুষকে সাময়িক সহযোগিতা নয়, মানুষকে কর্মমূখী এবং কর্মজীবী হিসেবে গড়ে তোলা।

২০ টি পরিবারে সেলাইমেশিন বিতরণ এবং প্রশিক্ষণের মাধ্যমে তাদের কাজের ব্যাবস্থা নিশ্চিত করে জীবনমান উন্নয়নের ব্যাবস্থা যেমন হয়ছে পাশাপাশি দরিদ্র, অসহায়, প্রতিবন্ধী মানুষগুলো হইল চেয়ার পেয়েও উপকৃত হয়েছে। অসহায় ভ্যান চালক এতোদিন অন্যের ভ্যান ভাড়া নিয়ে চালাতো। ভ্যানের দৈনিক জমা মালিককে বুঝিয়ে দিয়ে নিজের পরিবারের ব্যায় মেটানো রীতিমতো দুঃসাধ্য ছিল। তিনি হাসিমাখা মুখে বলেন “এহন থেইকা আর জমার টাকা কাউরে দিওন লাগবো না। জমার টাকা জমাইয়া অনেক ভালা কিছু করবার পামু।” অসহায় মানুষগুলো উপহার পেয়ে রীতিমতো উচ্ছ্বসিত। উক্ত উপহারসামগ্রী বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন টাঙ্গাইল সদর উপজেলা চেয়ারম্যান শাজাহান আনসারী, উক্ত ওয়ার্ড কাউন্সিলর সহ সংগঠনটির প্রধান উপদেষ্টা কামরুজ্জামান সাহেব। বক্তারা অভিভূত উজ্জ্বল সাহেবের বিভিন্ন পরিকল্পনা সম্পর্কে জেনে। ফাতেমা মানবকল্যান ফাউন্ডেশনের যাবতীয় ব্যায় এককভাবে তৌফিকুল ইসলাম উজ্জ্বল সাহেব বহন করছেন। তিনি নিয়মিত মানুষের জন্য এভাবে কাজ করে যেতে। ইতিমধ্যে বেশ কয়েকটি প্রোগ্রামের সফল আয়োজনের মাধ্যমে সাড়া ফেলেছে ফাতেমা মানবকল্যান ফাউন্ডেশন। এর আগেও সেলাইমেশিন, হইলচেয়ার বিতরন ছাড়াও শহরে ও গ্রামের শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করে প্রথমে সবার নজরে আসে প্রতিষ্ঠানটি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ