শনিবার, ২৮ মে ২০২২, ১২:১৯ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

সুনামগঞ্জে হেযবুত তওহীদের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত

নিজস্ব বার্তা প্রতিবেদক
প্রকাশকালঃ রবিবার, ১৭ এপ্রিল, ২০২২

সুনামগঞ্জে হেযবুত তওহীদের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত।

সুনামগঞ্জ প্রতিনিধি:

“মাহে রমজানের অঙ্গীকার, ঐক্যবদ্ধ জাতি গড়বো এবার”- এ প্রতিপাদ্যকে সামনে রেখে সুনামগঞ্জ জেলা হেযবুত তওহীদের আয়োজনে ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সুনামগঞ্জ জেলা হেযবুত তওহীদের সভাপতি মো. জাকির হোসেন’র সঞ্চালনায় এ ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।
এসময় উপস্থিত ছিলেন- দৈনিক সুনামগঞ্জের ডাক পত্রিকার সম্পাদক ও সুনামগঞ্জ পৌর ডিগ্রী কলেজের অধ্যক্ষ শেরগুল আহমেদ, দৈনিক মানব কন্ঠের সুনামগঞ্জ প্রতিনিধি শাহজাহান চৌধুরী,০৪নং ওয়ার্ড পৌর কাউন্সিলর মোশাররফ হোসেন,মহিলা কাউন্সিলর সামিনা চৌধুরী, ব্যবসায়ী সমিতির সভাপতি মোহাম্মদ আলী খোশনুর, সাধারণ সম্পাদক জাহেদ হাসান প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন হেযবুত তওহীদের সিলেট বিভাগীয় প্রধান মো. আলী হোসেন।

মুসলিম উম্মার সওমের গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরে মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন সিলেট বিভাগীয় শিক্ষা ও প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক মাওলানা গাজী শাহেদুল হাসান আইয়ুবী।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- দৈনিক হাওরাঞ্চলের কথা’র সম্পাদক ও প্রকাশক মাহতাব উদ্দিন তালুকদার, সিনিয়র সাংবাদিক আল হেলাল,সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক এমরানুল হক চৌধুরী,সাংবাদিক শাহাব উদ্দিন আহমেদ, দৈনিক ইত্তেফাক ও চ্যানেল-২৪ এর জেলা প্রতিনিধি বুরহান উদ্দিন, দৈনিক আজকালের খবরের জেলা প্রতিনিধি ও সুনামগঞ্জ প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুল হক, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম শ্যামল, নির্বাহী সদস্য ফরিদ মিয়া, দৈনিক স্বাধীন বাংলা পত্রিকার জেলা প্রতিনিধি বাবুল মিয়া, ডিবিসি’র জেলা প্রতিনিধি আসাদ মনি, জাগো নিউজের জেলা প্রতিনিধি লিপসন আহমেদ, দৈনিক সুনামগঞ্জের ডাক পত্রিকার স্টাফ রিপোর্টার সুলেমান কবির ও সাংবাদিক সাহিন আহমদ প্রমুখ।

এছাড়াও অনুষ্ঠানে সুনামগঞ্জ জেলার সুশীল সমাজের ব্যক্তিবর্গ, শিক্ষক, সামাজিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ, আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যবৃন্দসহ বিভিন্ন শ্রেণী পেশার ব্যক্তিবর্গ এবং হেযবুত তওহীদের সদস্য/সদস্যা ও শুভাকাঙ্খী উপস্থিত ছিলেন। এসময় হলরোমটি কানায় কানায়পূর্ণ হয়ে যায়।

বাদ আসর সভাপতির শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। এরপর রমজানের উদ্দেশ্য এবং ফজিলত সম্পর্কে বক্তব্য রাখেন মাওলানা গাজী শাহেদুল হাসান আইয়ুবি। তিনি রোজা (সাওম)’র প্রকৃত আকিদা তুলে ধরে সেই আলোকে সকলকে সাওম (রোজা) পালনের আহ্বান জানান। পরে পবিত্র রমজান মাসজুড়ে হেযবুত তওহীদের কার্যক্রমকে আরও গতিশীল ও কার্যকরী করতে পরামর্শ দেন মো. আলী হোসেন। অতঃপর আযানের প্রাক মুহুর্তে দেশ ও জাতির কল্যাণে মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের প্রথম পর্ব শেষ হয়।
মাগরিবের আযানের পর সবাই সম্মিলিতভাবে ইফতার গ্রহণ এবং মাগরিবের সালাহ আদায়ের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তী ঘটে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ