মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১২:২১ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

টেকনোলজিস্টরা না থাকলে করোনা এখনও থাকতোঃ ইহতেশামুল হক চৌধুরী

নিজস্ব বার্তা প্রতিবেদক
প্রকাশকালঃ শনিবার, ১৬ এপ্রিল, ২০২২

টেকনোলজিস্টরা না থাকলে করোনা এখনও থাকতোঃ ইহতেশামুল হক চৌধুরী।

সিয়াম মাহমুদ:

মেডিকেল টেকনোলজিস্ট পেশার উন্নয়ন নিয়ে এক আলোচনা সভায় বক্তারা আমলা ও সরকারি কর্তাব্যক্তিদের সমালোচনা করেছেন। করোনাকালে তাদের ব্যর্থতা ও গাফিলতির কথা তুলে ধরেছেন। স্বাস্থ্যখাতের সমস্যা দ্রুত সমাধান না করলে রাজপথে নামার হুমকি দিয়েছেন চিকিৎসক সংগঠনের নেতারা।

শনিবার মহাখালীর জনস্বাস্থ্য ইসন্সটিউটে টেকনোলজিস্টদের বৃহৎ সংগঠন বঙ্গবন্ধু মেডিকেল টেকনোলজিস্ট পরিষদের (বিএমটিপি) আয়োজনে এক আলোচনা সভা ও ইফতার মাহফিলে এসব কথা ওঠে আসে।

অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের মহাসচিব ডা. মো. ইহতেশামুল হক চৌধুরী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাস্থ্যসেবাকে প্রান্তিক জনগোষ্ঠীর দ্বোরগোড়ায় পৌঁছে দিতে চেয়েছেন। চিকিৎসককে তিনি স্বাস্থ্য সচিব হিসেবে নিয়োগ দিয়েছিলেন। এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা কেন কেন চিকিৎসককে সচিব করতে পারেন না। তা করতে পারলে স্বাস্থ্যখাত আলোকিত হতো।
এই চিকিৎসক নেতা বলেন, আমাদের সচিব ও মন্ত্রণালয়ের কর্মকর্তারা লাল সবুজ কিছু চেনেন না। স্বাস্থ্য ব্যবস্থার সমস্যার সমাধানে তাদের সব সুযোগ সুবিধা দেখতে হবে, সংকট সম্ভবনা চিনতে হবে। সেগুলো জানার জন্য অবশ্যই তাদের চিকিৎসা বিজ্ঞানের সঙ্গে জড়িত থাকতে হবে। সুতরাং আমি জোর দিয়ে বলতে চাই পেশা যার মন্ত্রণালয় তার। এটা সম্ভব হলে মেডিকেল টেকনোলজিস্ট পেশার কদর বক্তৃতা দিয়ে বোঝাতে হবে না। টেকনোলজিস্টদের ভূমিকা না থাকলে করোনা এখনও মাঝে থাকতো।

তিনি আরও বলেন, করোনাকালে রাজনৈতিক শূন্যতা থাকায় আমলারা গোল দিয়েছেন। কিন্তু আর নয়, এবার খেলা হবে। দাবি আদায়ে ঐক্যবদ্ধভাবে রাজপথে নামা হবে।
আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক মো. আশিকুর রহমানের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক ডা. তারিক মেহেদী পারভেজ, বিএমটিপি’র সভাপতি গোলাম সারোয়ার প্রমুখ।


আপনার মতামত লিখুন :

One response to “টেকনোলজিস্টরা না থাকলে করোনা এখনও থাকতোঃ ইহতেশামুল হক চৌধুরী”

  1. মোঃ আবুল কালাম আজাদ says:

    বলা পর্যন্ত শেষ বাস্তবায়ন আর হয় না,,উপর মহলে থাকা স্বত্বেও ১৩ বছর ধরে নিয়োগ নাই মেডিকেল টেকনোলজিস্ট পদে সেদিকে কারো খেয়াল নেই,,

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ