রবিবার, ২২ মে ২০২২, ১১:২৫ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

নোবিপ্রবিতে দ্যা স্টেম এড ক্লাবের দায়িত্বে মিতা-অরিন

নিজস্ব বার্তা প্রতিবেদক
প্রকাশকালঃ বুধবার, ১৩ এপ্রিল, ২০২২

নোবিপ্রবিতে দ্যা স্টেম এড ক্লাবের দায়িত্বে মিতা-অরিন।

নোবিপ্রবি প্রতিনিধি:

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) দ্যা স্টেম এড (STEM ED) ক্লাবের নতুন কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। বুধবার (১৩ এপ্রিল) সন্ধ্যায় স্টেম ক্লাব আয়োজিত গ্র‍্যান্ড ইফতার মাহফিলের শেষে এই কমিটি ঘোষণা করা হয়।

আগামী এক বছরের জন্য গঠিত এই কমিটিতে সভাপতি হিসেবে মিতা মাহমুদা জ্যোতি এবং সাধারণ সম্পাদক হিসেবে তাসনিম তাবাসসুম অরিন দায়িত্ব পান।

বুধবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরী ভবনে সংগঠনটির গ্র‍্যান্ড ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। মাহফিলে শিক্ষা বিভাগের ৪টি ব্যাচ অংশ নেয়। স্টেম এড ক্লাবের উপদেষ্টামন্ডলী সহযোগী অধ্যাপক বিপ্লব মল্লিক, সহকারী অধ্যাপক নওরীন ইয়াসমিন, সহকারী অধ্যাপক ওয়ালিউর রহমান আকন্দ, সহকারী অধ্যাপক ফাতেমা বেগম পপি এবং সহকারী অধ্যাপক সৈয়দ মোহাম্মদ সিয়াম এর অনুমোদনক্রমে আগামী এক বছরের জন্য এই কমিটি গঠিত হয়। ক্লাবটির মডারেটর হিসেবে রয়েছেন শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক এস. এম. মুশফিকুর রহমান আশিক।

নবগঠিত কমিটির অন্যান্য সদস্যরা হলেন- সহ-সভাপতি রাশেদ ইকবাল ও ওয়াসিফ ফুয়াদ আলিফ। যুগ্ম সাধারণ সম্পাদক অর্নিমা আইচ ও মো. রবিউল ইসলাম, কোষাধ্যক্ষ তাসনিম সুলতানা, সাংগঠনিক সম্পাদক হিসেবে রয়েছেন নাজনীন আক্তার প্রিয়ম, তাহসিন আহমেদ ও আমিনুল ইসলাম বুলবুল। এছাড়াও প্রচার সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন আব্দুল্লাহ আল মাহবুব শাফি, দপ্তর সম্পাদক মোহাইমিনুল ইসলাম লিমন, খেলাধুলা ও বিনোদন বিষয়ক সম্পাদক মারুফ আহমেদ মিরাজ, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক শতাব্দী ধর, অনুষ্ঠান পরিকল্পনা বিষয়ক সম্পাদক লাবিবা বাশার আনিকা।

এছাড়াও কার্যনির্বাহী সদস্য হিসেবে রয়েছেন ঐশীতি সরকার, মোস্তাফিজুর রহমান ভুঁইয়া, তাসনিম আক্তার ও জেরিন সুবাহ।

নোবিপ্রবি স্টেম এড ক্লাবের মডারেটর শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক এস. এম মুশফিকুর রহমান আশিক বলেন, ‘এই ক্লাবের উদ্দেশ্য হল STEM literate রিসোর্স ডেভেলপমেন্ট । একই সাথে ক্রিয়েটিভ এবং ইনোভেটিভ কার্যক্রম পরিচালনার মাধ্যমে বর্তমান এবং আগামীর প্রেক্ষাপটে STEM স্ট্র্যাটেজির ইফেকটিভনেস এক্সপেরিমেন্ট এবং প্রাসঙ্গিকরন নিয়ে কাজ করা। উপদেষ্টা প্যানেলের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা এবং নির্বাচিত কমিটির প্রত্যেককে বাসন্তী শুভেচ্ছা। আমি আশা করি নব নির্বাচিত কমিটির প্রত্যেক সদস্য নিষ্ঠার সাথে তাদের দায়িত্ব পালনের মাধ্যমে ক্লাবকে এগিয়ে নিয়ে যাবে’।

ক্লাবের নব-নির্বাচিত সভাপতি মিতা মাহমুদা বলেন, ‘স্টেম এড ক্লাব শিক্ষার্থীদের চিন্তাশক্তির পরিবর্তন করবে, সৃজনশীল কাজে সবাইকে উদ্বুদ্ধ করবে। STEM থেকে পাওয়া প্রতিটি দক্ষতা, জ্ঞান একজন শিক্ষার্থী তার জীবনের অন্য দিকগুলোতে ব্যব্যকরতে পারবে। আমরা সবাই একটি পরিবার হিসেবে সংগঠনটিকে এগিয়ে নিয়ে যাবো।’

উল্লেখ্য, নোবিপ্রবি স্টেম এড ক্লাব ২০১৯ সালের ২৪শে জুলাই আনুষ্ঠানিকভাবে নোবিপ্রবিতে যাত্রা শুরু করে। শিক্ষার প্রচার ও প্রসার নিয়ে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে ক্লাবটি।


আপনার মতামত লিখুন :

One response to “নোবিপ্রবিতে দ্যা স্টেম এড ক্লাবের দায়িত্বে মিতা-অরিন”

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ