শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩:২৪ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

কাপাসিয়ায় কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

মাহাবুর রহমান, গাজীপুর!!
প্রকাশকালঃ মঙ্গলবার, ১২ এপ্রিল, ২০২২

কাপাসিয়ায় কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

গাজীপুরের কাপাসিয়া উপজেলার কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে। উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে মঙ্গলবার বিকালে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয় বিনামূল্যে বীজ ও সার বিতরণ।
প্রধান অতিথির বক্তব্য রাখেন গাজীপুর-৪, কাপাসিয়া আসনের সাংসদ সিমিন হোসেন রিমি বলেন, কৃষি একটি সম্মানজনক পেশা ও এ পেশায় শিক্ষিত যুবকদের আসতে হবে। সেই সাথে কৃষদের তিল ফসল চাষ করতে পরামর্শ দেন এবং তিনি মাটির স্বাস্থ রক্ষায় জৈব্য সার ব্যবহারের পরামর্শ প্রদান করেন। ২০২১-২২ অর্থবছরে খরিপ-১ মৌসুমে আউস ফসলের উতপাদন বৃদ্ধির লক্ষ্যে ৩০০ জন কৃষকের মাঝে সার ও বীজ বিতরণ করা হয়।
প্রতি জন কৃষক ১ বিঘা জমির জন্য বিনামূল্যে ৫ কেজি উপশী আউস ধান বীজ, ২০ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমওপি সার দেওয়া হয়।
সেই সাথে টোক ইউনিয়নের বীর উজলী কৃষক মো. মইনুদ্দিন অর্ধেক ভর্তুকি মূল্যের একটি কম্বাইন্ড হারভেস্টার বিতরণ করা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম গোলাম মোর্শেদ খানের সভাপতিত্বে সূচনা বক্তব্যে রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা সুমন কুমার বসাক।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগ সভাপতি মহম্মদ শহীদুল্লাহ ও সাধারণ সম্পাদক মিজানুর রহমান প্রধান, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আসাদুজ্জামান ও মহিলা ভাইস চেয়ারম্যান রওশন আরা সরকার। অনুষ্ঠান সঞ্চালনা করেন কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সৈয়দ শাকিল আহমেদ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ