শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০১:৫৯ অপরাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

শেয়ারবাজারে আবারও বড় দরপতন

বাংলাদেশ প্রতিবেদন
প্রকাশকালঃ মঙ্গলবার, ১২ এপ্রিল, ২০২২

শেয়ারবাজারে আবারও বড় দরপতন

ফের পতনের ধারায় শেয়ারবাজার। মঙ্গলবার (১২ এপ্রিল) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেয়া ৩৭৮টি কোম্পানির মধ্যে ৩৩৭টিরই দাম কমেছে। সেইসঙ্গে কমেছে সূচক ও লেনদেনের পরিমাণ।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৬৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ৫৭৪ পয়েন্টে। অপর দুই সূচকের মধ্যে শরীয়াহ সূচক ১১ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৪৪২ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ২০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২ হাজার ৪৩১ পয়েন্টে।

আজ ডিএসইতে ৩৭৮টি কোম্পানি লেনদেনে অংশ নেয়। এর মধ্যে দর বেড়েছে ১৮টির, কমেছে ৩৩৭টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টির শেয়ার ও ইউনিটের।

বাজারটিতে আজ মোট লেনদেন হয় ৫৩২ কোটি ৯৫ লাখ টাকা। গতকাল লেনদেন হয় ৫৫৭ কোটি ৪৬ লাখ টাকা। যা আগের দিন থেকে ২৪ কোটি ৫১ লাখ টাকা কম।

লেনদেনের শীর্ষ ১০ কোম্পানি- আইপিডিসি, বেক্সিমকো লি., লাফার্জ হোলসিম, জেনেক্স ইনফোসিস, বিডি ল্যাম্পস, স্কয়ার ফার্মা, সোনালি পেপার, লঙ্কাবাংলা ফাইন্যান্স, ফরচুন সুজ ও অরিয়ন ফার্মা।

দর বৃদ্ধির শীর্ষ ১০টি কোম্পানি- জেএমআই হসপিটাল, হাইডেলবার্গ সিমেন্ট, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক, ফার্মা এইড, ইস্টার্ন কেবলস, এমবিএল ফার্স্ট মি.ফা., বীকন ফার্মা, ট্রাস্ট ব্যাংক, এইচআর টেক্স ও আজিজ পাইপস।

দর কমার শীর্ষ ১০টি কোম্পানি- লঙ্কাবাংলা ফাইন্যান্স, এশিয়া ইন্সুরেন্স, এশিয়ান টাইগারস্, বিবিএস, বিডি থাই ফুড, সিএপিএম আইবিবিএল মি.ফা., ই জেনারেশন লি., সোনালি পেপার, ইস্টার্ন লুব্রিকেন্টস ও এপেক্স ফুড।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএসপিআই ১৪৫ পয়েন্ট কমেছে। লেনদেনের অংশ নেয়া ২৭৩টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ২৬টির, কমেছে ২১৯টির, অপরিবর্তিত রয়েছে ২৮টির। এদিন সিএসইতে ১৩ কোটি ৫৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ