শুক্রবার, ২৭ মে ২০২২, ০৫:৩৬ অপরাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

বেগুনি নিয়ে প্রধানমন্ত্রীকে ব্যঙ্গ, শিক্ষকের বিরুদ্ধে মামলা

নিজস্ব বার্তা প্রতিবেদক
প্রকাশকালঃ সোমবার, ১১ এপ্রিল, ২০২২

বেগুনি নিয়ে প্রধানমন্ত্রীকে ব্যঙ্গ, শিক্ষকের বিরুদ্ধে মামলা

বেগুনি নিয়ে প্রধানমন্ত্রীকে ব্যঙ্গ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করায় রংপুরে দেলোয়ার হোসেন নামে এক শিক্ষকের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা হয়েছে।

সোমবার (১১ এপ্রিল) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন তাজহাট থানার ওসি নাজমুল কাদের। এর আগে রোববার রাতে তাজহাট থানায় মামলাটি দায়ের করেন ২৮নং ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান হোসেন।

অভিযুক্ত শিক্ষক দেলোয়ার হোসেন (৪২) রংপুর নগরীর উত্তর আশরতপুর ঢাকাইয়াপাড়া এলাকার ফয়েজ আলী মাস্টারের ছেলে। তিনি রংপুর সিটি কলেজের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের শিক্ষক।

পুলিশ ও মামলা সূত্রে জানা যায়, বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও কুমড়ার ছবিসহ গত ৮ এপ্রিল সন্ধ্যা সাড়ে ৭টায় ফেসবুকে পোস্ট করেন দেলোয়ার হোসেন। পোস্টের ক্যাপশনে তিনি লেখেন, ‘এটা দিয়েই আমি গণভবনে বেগুনি বানিয়ে সংসদ ভবনে সাপ্লাই করি।’ ওই শিক্ষকের এই পোস্টের স্ক্রিনশট ফেসবুকে ভাইরাল হলে সমালোচনার ঝড় উঠে।

এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেন আওয়ামী লীগসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। পোস্টটি নিয়ে ব্যাপক সমালোচনার শুরু হলে ফেসবুক থেকে মুছে দেন দেলোয়ার হোসেন।

এ ঘটনায় ছাত্রলীগ নেতা ইমরান হোসেন বাদী হয়ে তাজহাট থানায় শিক্ষক দেলোয়ার হোসেনের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা করেন।

ইমরান হোসেন বলেন, দেলোয়ার হোসেন ব্যঙ্গাত্মক ফেসবুক পোস্টের মাধ্যমে বর্তমান সরকার, জনগণ, আওয়ামী লীগসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিবারের সম্মানহানি ও রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্ন করেছে। তাই তার বিরুদ্ধে মামলা করা হয়েছে।

তাজহাট থানার ওসি নাজমুল কাদের বলেন, শিক্ষক দেলোয়ার হোসেনের বিরুদ্ধে ইমরান হোসেন নামে এক ছাত্রলীগ নেতা অভিযোগ করেছেন। তদন্ত সাপেক্ষে পরবর্তীতে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। বার্তা


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ