শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩:৪৭ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

ক্ষতি পূরণের দাবিতে শিল্পনগরে মানববন্ধন

বাংলাদেশ প্রতিবেদন
প্রকাশকালঃ সোমবার, ১১ এপ্রিল, ২০২২

ক্ষতি পূরণের দাবিতে শিল্পনগরে মানববন্ধন।

জুয়েল নাগ/মিরসরাই, চট্টগ্রাম:

চট্টগ্রামের মিসরাইয়ে আর্থিক ক্ষতিপূরণের দাবিতে মানববন্ধন করেছে ভুক্তভোগী একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারিরা। সোমবার সকালে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরের বাংলাদেশ রপ্তানী পক্রিয়াকরণ এলাকা কতৃপক্ষের (বেপজা) মিরসরাই অর্থনৈতিক অঞ্চলের প্রধান ফটকের সামনে এই মানববন্ধনের আয়োজন করেন এমবি-এমই- ডিপি নামের মাটি ভরাটের কাজ করা একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। মানববন্ধনে আয়োজকরা অভিযোগ করেন, বেপজার মিরসরাই অর্থনৈতিক অঞ্চল ভরাটের কাজে নিয়োজিত মূল ঠিকাদারী প্রতিষ্ঠান ওয়াহিদ কন্সট্রাকশন উপ-ঠিকাদারি প্রতিষ্ঠান এমবি-এমই-ডিপি এন্টারপ্রাইজের চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগেই চুক্তি বাতিল করে দেয়। এতে উপ-ঠিকাদারি প্রতিষ্ঠান এমবি-এমই-ডিপি এন্টারপ্রাইজের বিনিয়োগকৃত প্রায় ১৫ কোটি টাকা ক্ষতি হয়েছে। এমন ক্ষতিতে এখন পথে বসেছে উপ-ঠিকাদারি প্রতিষ্ঠানটির অর্ধশত বিনিয়োগকারী। এবিষয়ে প্রতিকার চেয়ে বেপজার প্রকল্প পরিচালক ও জোরারগঞ্জ থানা বরাবর লিখিত অভিযোগ করেছে ভূক্তভোগী প্রতিষ্ঠানটি।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে বাংলাদেশ রপ্তানী পক্রিয়াকরণ এলাকা কতৃপক্ষের (বেপজা) ভরাটের কাজ পাওয়া মূল ঠিকাদারী প্রতিষ্ঠান ওয়াহিদ কন্সট্রাকশনের প্রকল্প পরিচালক রেজাউল করিম বলেন, বেপজার মিরসরাই অর্থনৈতিক অঞ্চলে মাটি ভরাটের কাজে নিয়োজিত আমাদের উপ-ঠিকাদারি প্রতিষ্ঠান এমবি-এমই-ডিপি এন্ট্রারপ্রাইজ চুক্তির শর্ত ভঙ্গ করায় তাদের কার্যাদেশ বাতিল করা হয়েছে। তিনি আরো বলেন, এমবি-এমই-ডিপি নামের ঠিকাদারি প্রতিষ্ঠানটি আমাদের কাছে আর কোন টাকা পাবে না। আমরাই বরং তাদের কাছে ২ কোটি ৩০ লাখ টাকা পাবো।

মানববন্ধনে বিনিয়োগকৃত অর্থ ফেরত পেতে স্থানীয় সংসদ সদস্য মোশাররফ হোসেন ও সরকারের উর্ধতন কর্মকর্তাদের সহযোগীতা কামনা করেন তারা। মানববন্ধনে এমবি-এমই-ডিপি এন্টারপ্রাইজের অংশিদার মিহির কান্তি নাথ, এবিএম সাব্বির আহম্মদ প্রমুখ বক্তব্য রাখেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ