শুক্রবার, ২৭ মে ২০২২, ০৬:১৯ অপরাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় সপ্তাহের প্রথম কর্মদিবস

নিজস্ব বার্তা প্রতিবেদক
প্রকাশকালঃ রবিবার, ১০ এপ্রিল, ২০২২

সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় সপ্তাহের প্রথম কর্মদিবস

বেশ কিছুদিন টানা দরপতনের পর সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় সপ্তাহের প্রথম কর্মদিবস রোববার (১০ এপ্রিল) শেয়ারবাজারে শেষ হয়েছে লেনদেন।

আজ দেশের প্রধান বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন শুরুর প্রথম আধ ঘণ্টায় সূচক বেড়ে যায় ১৫ পয়েন্ট। এরপর থেকে ধারাবাহিক পতন ঘটলে সূচক ঋণাত্মক হয়ে পড়ে। শেষ দুই ঘণ্টার উত্থানে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৬৬২ পয়েন্টে।

অপর দুই সূচকের মধ্যে শরীয়াহ সূচক ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৪৫৯ পয়েন্টে এবং বাছাই করা ভালো কোম্পানি নিয়ে গঠিত ডিএস-৩০ সূচক ৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ৪৫৮ পয়েন্টে।

আজ ডিএসইতে লেনদেনে অংশ নেয়া ৩৭৯টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ২১৭টির, কমেছে ১১০টির এবং অপরিবর্তিত রয়েছে ৫২টির শেয়ার ও ইউনিটের।

রোববার ডিএসইতে লেনদেন হয় ৬৪৩ কোটি ৫৬ লাখ টাকা। গত কার্যদিবসে লেনদেন হয় ৫১৫ কোটি ৫৪ লাখ টাকা। সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ১২৭ কোটি ৯২ লাখ টাকা।

টাকার অঙ্কে ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হয় বেক্সিমকোর। কোম্পানিটির লেনদেন হয় ৩৬ কোটি ৩৪ লাখ টাকা। দ্বিতীয় স্থানে থাকা প্রভাতি ইনস‍্যুরেন্সের লেনদেন হয় ৩৪ কোটি ৬৮ লাখ টাকা এবং ৩১ কোটি ৩৪ লাখ টাকা লেনদেন করে তৃতীয় স্থানে রয়েছে আইপিডিসি ফাইন‍্যান্স।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএসপিআই ৫৩ পয়েন্ট বেড়েছে। বাজারটিতে লেনদেনে অংশ নেয়া ২৬১টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১১৫টির, কমেছে ১১০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৬টির শেয়ার ও ইউনিটের দর।এদিন সিএসইতে ১৫ কোটি ৬২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ