মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৩:২৯ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

ইউনিয়নছাত্রলীগের আহব্বায়ক এখন রাজমিস্ত্রী!ক্ষমতার ১৪ বছরে উন্নতি হয়নি তাদের

নিজস্ব বার্তা প্রতিবেদক
প্রকাশকালঃ রবিবার, ১০ এপ্রিল, ২০২২

. ইউনিয়নছাত্রলীগের আহব্বায়ক এখন রাজমিস্ত্রী!ক্ষমতার ১৪ বছরে উন্নতি হয়নি তাদের।

ছবিতে দেখা যাচ্ছে যেই ছেলেটা তার নাম নাম আবদুর রহিম জিকু সেই ছিলো লক্ষীপুর সদর উপজেলার ৬ নং বাঙ্গাখা ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক। দুসময়ে রাজপথে দিয়েছিলো জয় বাংলা জয় বঙ্গবন্ধু স্লোগান, নিজের কথা না ভেবে পরিবারের কথা না ভেবে জীবন যৌবন সব শেষ করেছেন রাজপথে।

এই জিকু দীর্ঘ পাঁচ বছর মানসিক ভারসাম্য হারিয়ে ঘরে পড়েছিলো তার হতদরিদ্র পরিবার টাকার অভাবে জিকুর চিকিৎসা টুকুও করাতে পারেনি। অথচ জিকুদের মতো ছেলেরা সক্রিয় ভাবে রাজনীতি না করলে হয়তো ভালো কোন চাকরি করতো, পরিবার পরিজন নিয়ে ভালোভাবে ডাল ভাত খেয়ে জিবন পার করতে পারতো। আর বর্তমানে দেখা গেছে যে সেই এখন টাকার অভাবে মানসিক ভারসাম্য হারিয়ে পাগল হয়ে বন্দী জীবন কাটাতে হচ্ছে প্রতিনিয়ত। সবশেষ তার দরিদ্র পরিবারের জায়গা জমি যা ছিল তা বিক্রি করে যতটুকু পেরেছে জিকুর চিকিৎসা চালিয়ে নিয়েছে, এখন সে কিছুটা সুস্থ হয়েছে।

যে জিকুর স্লোগানে রাজপথ প্রকম্পিত হত সে এখন রাজমিস্ত্রীর কাজ করে, কোন মতে তার জীবন জীবিকা নির্বাহ করছে অথচ দল আজ ১৪ বছর ক্ষমতায় অনেকেই আঙুল ফুলে কলা গাছ।সেই জায়গাই জিকুদের মতো নেতাদের ভাগ্যের কোন উন্নতি হয়নি কিন্তু দিন শেষে জিকুরা রাজপথে জীবন যৌবন সব শেষ করে রাজমিস্ত্রীর কাজ ছাড়া আর কিছুই তাদের ভাগ্যে জুটলোনা এবং কিছুই করতে পারলনা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ